বৃহস্পতিবার সকাল ৮:২১, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

অসহায় শীতার্ত পথ-বৃদ্ধদের পাশে ঠাকুরগাঁও জেলা প্রশাসক পত্নী

৩৮৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

উত্তর জনপদের শীতপ্রবণ জেলা শহর ঠাকুরগাঁও। অসহায় শীতার্ত পথ বৃদ্ধদের শীত নিবারণে এগিয়ে আসেন জেলা প্রশাসক পত্নী নুসরাত জাহান। সোমবার সকালে তিনি শহরের প্রানকেন্দ্র চৌরাস্তায় অসহায় শীতার্ত পথ বৃদ্ধদের শীত নিবারণে এ অসামান্য উদ্দ্যাগ গ্রহণ করেছেন।

সারা বিশ্বের মতো আমাদের দেশেও করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। জীবন ও জীবিকার তাগিদে মানুষ ঘরের বাইরে যাচ্ছে কিন্তু দুর্ভাগ্যের বিষয় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। সাধারণ মানুষের মধ্যে নেই কোনো ভীতি, উদ্বেগ ও সচেতনতা।

এই করোনা সংকট মূহুর্তে মাঝে মাঝে খুব একা থাকতে ইচ্ছে করে, একদম একা। কিন্তু বাচ্চাদেরকে ছেড়ে এক মুহূর্ত থাকা– অসম্ভব। ওদের নিয়েই বেড়িয়ে যাই ঘুরতে এদিকে ওদিকে। আজও বের হয়েছিলাম ওদের নিয়ে বলছিলেন, জেলা প্রশাসক পত্নী ও লেডিস ক্লাবের সভাপতি নুসরাত জাহান।

নুসরাত জাহান বলেন, তার অবসন্ন হৃদয়কে প্রসন্ন দিতে বাইরে বের হওয়ার সময় হঠাৎ মনে হলো এই উত্তর জনপদের শীতের তীব্রতায় কিছু অশীতিপর বৃদ্ধকে উষ্ণতা দেয়ার চেষ্টা করলেও খারাপ হয় না। যেমনি ভাবা তেমনি কাজ। তাই তিনি অসহায় শীতার্ত পথ বৃদ্ধদের শীত নিবারণের উদ্দেশ্যে সন্তানদের সাথে করে কিছু শীতবস্ত্র নিয় বের হয়ে যান।

এ সময় তিনি বলেন, পথিমধ্যে যে ক’জন এমন বৃদ্ধ বন্ধু পেলাম তাদের প্রত্যেককে একটি করে কম্বল দিলাম এবং কথা বলে কাটালাম কিছুক্ষণ। এদিকে বৃদ্ধরা কম্বল পেয়ে ভিসি পত্নী নুসরাত জাহানের আন্তরিকতা ও মানবতা দেখে আনন্দিত এবং তারা সকলেই এ পরিবারের মঙ্গল হোক এবং সন্তানদের দীর্ঘায়ু কামনা করে প্রার্থনাও করেন।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি