বৃহস্পতিবার রাত ৪:৪৭, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

লাভজনক করতে সুগার মিলগুলো আধুনিকায়ন করা হবে: শিল্পমন্ত্রী

৪০৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

দেশের আখচাষী ও মিল শ্রমিক কর্মচারীদের সারাবছর আয়ের ব্যবস্থা ও নতুন কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এবং চিনিশিল্পকে আরো লাভজনক করতে প্রধানমন্ত্রীর নির্দেশে ঠাকুরগাঁওসহ দেশের ১৬টি পুরাতন সুগার মিলকে নতুন করে আধুনিকায়ন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও সুগার মিলস্ পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন শিল্প মন্ত্রী।

তিনি বলেন, বন্ধ নয় ঠাকুরগাঁও সুগারমিলকে আরো আধুনিকায়ন করা হবে। মিলটির সাথে জড়িতদের স্বার্থ দেখার জন্যই আমরা এসেছি। কিভাবে মিলটিকে আরো অত্যাধুনিক করা যায় সেই ব্যবস্থাই নেয়া হচ্ছে। শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে আয়ের ব্যবস্থা করার জন্য বিনিয়োগের মাধ্যমে কিভাবে লাভজনক করা যায় তার উদ্যোগ নেয়া হচ্ছে। এ কারণে চিনি শিল্পকে নতুন করে সাজানো হচ্ছে।

মন্ত্রী আরো জানান, সারাদেশের চিনি চাহিদা পূরণের জন্য দেশের সব চিনিকলগুলোর নিজস্ব যে জমি রয়েছে সেগুলো ফেলে না রেখে সারাবছর আখ ও সুগার বিট আবাদ করার ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। কম সময়ে বেশি ফলন ও রস আহরণের জন্য গবেষনা কার্যক্রম অব্যাহত রয়েছে।


এ সময় অন্যান্যের মধ্যে রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন, ঠাকুরগাঁও-১ আসনের এমপি ও সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান পিপিএম, ঠাকুরগাঁও সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাখওয়াত হোসেন, প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাসহ জেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এর আগে জেলা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ঠাকুরগাঁও সুগার মিলসহ উত্তরাঞ্চলের ০৯টি সুগার মিলের কর্মকর্তা/কর্মচারী এবং স্থানীয় নেতৃবৃন্দের সাথে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে ঠাকুরগাঁও স্মৃতি সংবলিত জেলা প্রশাসনের পক্ষ থেকে শিল্প মন্ত্রীকে সম্মাননা প্রদান করা হয়।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি