বৃহস্পতিবার সকাল ৭:০৮, ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার নিরব প্র‌তিবাদ

৪৭৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া জেলার উদ্যোগে দেশব্যাপী নারী নির্যাতন এবং ধর্ষণের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে ছেলে এবং মেয়ে সদস্যদের নিয়ে পৃথকভাবে ০৯ অক্টোবর রোজ শুক্রবার এবং ১০ অক্টোবার রোজ শনিবার দুইদিনব্যাপী নীরব প্রতিবাদ ক‌রেন।

এর আয়োজন ক‌রেন জেলা সমন্বয়ক বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার সোহান মাহমুদ। উপস্থিত ছিলেন মনিটর আইটি এন মিডিয়া শোয়েব আহমদ, প্রতিনিধি বিডি ক্লিন আখাউড়া উপজেলা রমজনুল ইসলাম, বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার সদস্য আব্দুল্লাহ আল মামুন, মেহেদী হাসান, ইয়াদ আহমেদ, বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার মেয়ে সদস্য মারিয়া আক্তার, আফসানা আক্তার, বৃষ্টি আক্তার জান্নাত আক্তার, শান্তা সহ আরো অন্যান্য সদস্যবৃন্দ।

জেলা সমন্বয়ক সোহান মাহমুদ বলেন, আমরা ধর্ষনকদের ফাসী চাই। আমাদের মা-বোনদের নিরাপত্বা চাই। তবে এই নারী নির্যাতন এবং ধর্ষনের বিষয়গুলো যদি আমরা পর্যালোচনা করি তাহলে মূল যে বিষয়টা সেইটা হচ্ছে পুরুষ নারীদেরকে যথাযথ সন্মান এবং তাকে মূল্যায়ন করছেনা।

আমি যদি মনে অন্য একটি নারীকে আমার নিজের মা বোন, স্ত্রী ফুফু, দাদী, নানী, মামীর মত মনে করি তাহলে কিন্তু কোন পুরুষ নারী ধর্ষনত দূরের কথা নির্যাতনও করবেনা। এরূপভাবে অন্য একটি পুরুষকে নিজের বাবা,স্বামী,ভাই, দাদা,নানা মামা মনে করি তাহলে পুরূষকেও তার প্রাপ্য সন্মানটুকুন করা হবে।

কারণ আমি পুরুষ, আমি কখনো ধর্ষক হতে পারি না। আমি নারীর প্রতি সহনশীল, একে অপরের পরিপূরক। আমাদেরকে মূল স্রোতধারায় ফি‌রে আসতে হবে। তাহলেই সমাজ থেকে নারী নির্যাতন, ধর্ষনের মত গর্হিত কাজগুলো অনেকাংশে কমে আসবে বলে মনে করি।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি