মঙ্গলবার বিকাল ৩:১১, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

বিজয়নগরে পুকুরে বিষ: কয়েক লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি

৪৭১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিজয়নগরে রাতের আধাঁরে দুটি পুকুড়ে বিষ দিয়ে আনুমানিক তিন থেকে চার লক্ষ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের মহব্বত পুর গ্রামের আব্দুল আওয়াল ও তার মৃত ভাই আব্দুল আহাদ গেদু মিয়ার পুকুড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, ৩০ শে অক্টোবর দিবাগত রাতের কোন এক সময় এ কে বা কাঁহারা বিষ প্রয়োগের ঘটনাটি ঘটিয়েছে।

পরের দিন শনিবার সকাল ৯ টার সময় সরেজমিনে গিয়ে দেখা যায় পুকুড়ে মাছের কোন রকম সাড়া শব্দ নাই।স্থানীয় জেলেদের মাধ্যমে জাল দিয়ে কিছু মাছ তোলা হচ্ছে।

পুকুরের মালিক মৃত্যু আব্দুল আওয়াল গেদু মিয়ার ছেলে সাইফুল ইসলাম জানান,আমি বিভিন্ন প্রয়োজনে ঢাকা অবস্থান করছি।আজ সকালে আমাকে আমাদের পুকুরে মাছ চাষি আক্তার হোসেনসহ অনেকেই ফোন করে জানান, আমার ও আমার কাকার পুকুরে এক সাথে রাতের আধারে বিষ প্রয়োগ করে সব মাছ মেরে ফেলেছে।

প্রায় ৩/৪ লাখ টাকার মাছ ছিল বলে সে জানান।সে আরো জানান তাৎক্ষণিক আউলিয়া বাজার পুলিশকে অবগত করলে তারা সরেজমিনে পরিদর্শন করে গেছে।আমরা আইনের আশ্রয় নিতে কাজ করছি।

মাছ চাষি আক্তার হোসেন বলেন, রাতে বিলের মাঝে আমি একটি মাছের ঘের পাহারা দেয়।সকালে আমার কাছে খবর আসে আমার চাষ কৃত পুকুড়ের মাছ মরে পানির উপর ভাসতেছে। আমি এসে এ অবস্থা দেখে আউলিয়া বাজার তদন্ত কেন্দ্রে খবর দেয়।

বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান জানান,আমরা মৌখিক ভাবে পুকুরে মাছ প্রয়োগের বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে আমাদের প্রতিনিধি পাঠিয়েছি। তারা সরেজমিনে ঘুরে বিস্তারিত দেখে এসেছে। পুকুরের মালিক বা মাছ চাষি যদি লিখিত অভিযোগ করে তাহলে তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা গ্রহন করব।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি