শুক্রবার ভোর ৫:১৫, ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

আজ আখাউড়া মুহিউস সুন্নাহ’র বার্ষিক মাহফিল

৪৩৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

দ্বীনি মজলিসে অংশ গ্রহণ সাধারণ মানুষের জন্য অতি গুরুত্বপূর্ণ। কারণ এসব মজলিসে বড় বড় বুজুর্গ উলামায়ে কেরাম জনসাধারণের উদ্দেশ্য নসিহত পেশ করেন। তাদের ধর্মীয় বিভিন্ন জিজ্ঞাসার উত্তর দেন। তাদের দ্বীনি চাহিদা মিটান। তারা দ্বীনের খোরাক পায়। দ্বীনে মজলিসে যারা অংশ গ্রহণকারীদেরকে রাসূল সা. হাদিসে তিনটি পুরষ্কারের কথা বলেছেন।

‏ “‏ لاَ يَقْعُدُ قَوْمٌ يَذْكُرُونَ اللَّهَ عَزَّ وَجَلَّ إِلاَّ حَفَّتْهُمُالْمَلاَئِكَةُ وَغَشِيَتْهُمُ الرَّحْمَةُ وَنَزَلَتْ عَلَيْهِمُ السَّكِينَةُ وَذَكَرَهُمُ اللَّهُ فِيمَنْ عِنْدَهُ ‏
নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ কোন সম্প্রদায় আল্লাহ তা’আলার যিকর করতে বসলে একদল ফিরিশতা তাদের পরিবেষ্টন করে নেন এবং রহমত তাদের উপর আচ্ছাদন হয়ে যায়। আর তাদের প্রতি প্রশান্তি অবতীর্ণ হয় এবং আল্লাহ তা’আলা তার কাছের ফিরিশতাগণের মাঝে তাদের আলোচনা করেন। সহীহ মুসলিম হাদিস নং ৬৬১৯

হযরত আব্দুল্লাহ ইবনে মাসউদ রা. বলেন,
عَنْ عَبْدِ اللَّهِ بْنِ مَسْعُودٍ ، قَالَ : ” اغْدُ عَالِمًا أَوْ مُتَعَلِّمًا أَوْ مُسْتَمِعًا , وَلا تَكُنِ الرَّابِعَ فَتَهْلِكَ ”
তুমি আলেম হও কিংবা (আলমের) ছাত্র হও বা আলেমের শ্রোতা হও, চতুর্থ শ্রেণীর অন্তর্ভুক্ত হলে ধ্বংস হয়ে যাবে।
বিভিন্ন দ্বীনি মজলিসে অংশ গ্রহণ করলে কমপক্ষে আলেমের শ্রোতা হওয়ার সৌভাগ্য অর্জন করা যায়।

সম্মানিত পাঠকবৃন্দ! আপনাদের অবগতির জন্যে জানানো যাচ্ছে যে,আখাউড়া জামিয়া দারুল উলুম মুহিউস সুন্নাহ’য় আজ বাদ আসর হইতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

আলোচনা পেশ করবেন, মুনাজিরে আযম আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী দা. বা.
সকলের প্রতি দ্বীনি দাওয়াত রইল।

আব্দুল্লাহ ইদরীস. কওমি প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি