শনিবার রাত ৪:৩০, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে দুর্যোগ সহনীয় ঘর পরিদর্শনে জেলা প্রশাসক

৩৫০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সবার জন্য উন্নয়ন, সবাইকে নিয়ে উন্নয়ন এ প্রতিবাদ্যকে সামনে রেখে সরকারের বিভিন্ন প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন ঠাকুরগাঁও জেলা প্রশাসন। জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী প্রকল্পগুলো বাস্তবায়ন হলে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। সরকারের এই প্রকল্পগুলোর মধ্যে দুর্যোগসহনীয় ঘর নির্মাণ প্রকল্প,জমি আছে- ঘর নেই প্রকল্প আশ্রয়ন প্রকল্প ,গুচ্ছ গ্রাম প্রকল্প ও ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী জন্য ঘর নির্মাণ প্রকল্পগুলো ইতিমধ্যেই বাস্তবায়িত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার(২৪ সেপ্টেম্বর) পীরগঞ্জ উপজেলায় বাস্তবায়িত কয়েকটি দূর্যোগ সহনীয় ঘর এবং ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর জন্য নির্মিত ঘর পরিদর্শন করেন জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম। পরে উপকারভোগীদের সাথেও কথা বলেন তিনি। বিনামূল্যে নির্মিত নতুন ঘর পেয়ে উপকারভোগীগণ উচ্ছ্বসিত আনন্দ প্রকাশ করেন এবং সেই সাথে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতাও প্রকাশ করেন তারা।


এসময় জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম বলেন, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় সচিব স্যারগণও গৃহহীনদের জন্য তাঁদের ব্যক্তিগত তরফ হতে ২/১ জন গৃহহীনদেরকে ঘর নির্মাণ করে দিবেন আমাকে জানিয়েছেন তারা। তিনি আরও জানান, দেশ ও জাতিকে এগিয়ে যেতে সমাজের স্বচ্ছল ব্যক্তিরা যদি এগিয়ে আসলেই এ বিশাল ও জনগুরুত্বপূর্ণ কাজটি খুব সহজেই সম্পন্ন করা সম্ভব হবে।

এছাড়া এ কার্যক্রম মাঠ পর্যায়ে বাস্তবায়নে মুল চ্যালেন্জ্ঞ হচ্ছে উপকারভোগী নির্বাচন ও মানসম্মতভাবে কাজটি সম্পন্ন এবং প্রশাসন কর্তৃক নিয়মিত মনিটরিং ও জনপ্রতিনিধি কর্তৃক উপকারভোগী নির্বাচন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করেন তিনি।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি