মঙ্গলবার বিকাল ৪:৪৯, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

গোকর্ণঘাট বাজারে জনসমাগম বেড়েই চলেছে

৪৮৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিশ্বজুড়ে করোনার ভয়াবহ ধ্বংসলীলা যখন চলছে। মানুষ যখন ভয়ে আতঙ্কিত। বাংলাদেশে করোনার ৪৪ তম দিনে যখন ৯ জনের মৃত্যুর সাথে ৪৩৪ জন নতুন আক্রান্তের সংখ্যা যুক্ত হল। মৃত্যুর সংখ্যা যখন ১১০ জনে পৌঁছেছে,মোট আক্রান্তের সংখ্যা যখন ৩৩৮২ জনে দাড়িয়েছে । পুরো দেশের মানুষ যখন মারাত্বক ভয়ের মধ্যে দিনানিপাত করছে ।

ব্রাহ্মণবাড়িয়া জেলায় তখন লকডাউন চলছে। লকডাউন শুরুর পর থেকে আজ ২১ শে এপ্রিল-এর দিনটিতেই সরকারী বিধিনিষেধ অপেক্ষা করে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকাধীন গোকর্ণ ঘাট বাজারে গত কয়েকদিনের তুলনায় সবচে বেশী লোকের সমাগম লক্ষ করা গেছে ।

এছাড়া পূর্বের যে কোন দিনের তুলনায় আজকে সব ধরনের দোকানপাটই বেশী সংখ্যক খোলা ছিল ,সেই সাথে মাস্ক পরা লোকের সংখ্যা ছিল খুবই কম । মানুষের মাঝে সচেতনার অভাব ছিল বেশ দৃশ্যমান ।এই অবস্থায় সমাজ সচেতন মানুষ বেশ শঙ্কিত।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, গত ২/৩ ধরে গোকর্ণ ঘাট সহ আশপাশের গ্রাম গুলোতে পুলিশ ও সেনা বাহিনীর তেমন কোন অভিযান লক্ষ্য করা যায়নি –সাধারণ মানুষের মাঝে করোনা ও পুলিশী ভয় অনেকটাই কমে গেছে,যার ধরুন তারা বাজারে স্বাভাবিক ভাবে চলাচল শুরু করে দিয়েছে ।
বাজারে লোক সংখ্যা হঠাৎ বেড়েই যাওয়ায় দোকানীরা ও সরকারের দেওয়া বিধি নিষেধকে তোয়াক্কা না করে যে যার মত করে দোকানপাট খুলে দেদারচে ব্যাবসা চালিয়ে যাচ্ছে ।

যার কারনে গোকর্ণ ঘাট বাজারে হুড়হুড় করেই বেড়েই চলছে জনসমাগম । এই অবস্থা চলতে থাকলে এলাকায় করোনার বিস্তার ঘটতে পারে বলে মনে করেন সমাজ সচেতন মহল । এমতাবস্থায় যদি প্রশাসনের নজরধারী বৃদ্ধির পাশাপাশি আইনের কঠোর প্রয়োগ না হয়, তা হলে গোকর্ণ ঘাট ও হয়ে উঠতে পারে আরেকটি নারায়ণগঞ্জ।

রিপোর্ট: মাহফুজুর রহমান পুষ্প

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি