বুধবার রাত ১০:০৩, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

গত ২৪ ঘন্টার করোনার বিশ্ব তথ্য

৩৬৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গতকালও ৭ হাজারের বেশি মানুষ বিশ্বজুড়ে মারা গিয়েছে, আজকের হতাহতের মাত্রাও একইরকম। এতদিন তালিকায় পেছনে থাকা অন্যান্য দেশগুলোতেও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। করোনায় নিহতের সংখ্যা আজ ১ লাখ ছাড়িয়েছে। বিগত ২৪ ঘন্টায় সর্বশেষ তথ্যানুযায়ী মার্কিন যুক্তরাষ্ট্রে মারা গেছে ১২২৮ জন। তবে এ সংখ্যা প্রতি মিনিটেই বাড়ছে। শুধু নিউইয়র্কেই মারা গেছে ৭৭৭ জন। বলে রাখা দরকার, নিউইয়র্কে করোনায় আক্রান্ত রোগির সংখ্যা এখন ১ লাখ ৬১ হাজার- যা এককভাবে বিশ্বের যেকোনো দেশের তুলনায় সবচেয়ে বেশি। যুক্তরাজ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৯৮০ জন।

গত ২৪ ঘন্টার হিসেবে এখনো অবধি বিশ্বজুড়ে মারা গেছে ৪৬৭৯ জন। তবে বেশ কিছু দেশের আপডেট আসা এখনো বাকি আছে। তেমনটা হলে সংখ্যা আরো বাড়তে পারে। ইতালিতে ২৪ ঘন্টায় মারা গেছেন ৫৭০ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছে ১১৪৮ জন, এর মধ্যে শুধুমাত্র নিউইয়র্কেই মারা গেছে ৭৭৭ জন আর নিউ জার্সিতে মারা গেছে ২৩২ জন। স্পেনে এখনো অবধি মারা গেছেন ৫২৩ জন। বেলজিয়ামেও পরিস্থিতির অবনতি অব্যহত রয়েছে। বিগত ২৪ ঘন্টায় সেখানে মারা গেছেন ৪৯৬ জন।

নেদারল্যান্ডসে ২৪ ঘন্টায় সেখানে মারা গেছেন ১১৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ইরানে মারা গেছে ১২২ জন আর জার্মানীতে ২৫৮ জন। স্পেন, ইতালি, আর যুক্তরাষ্ট্র ছাড়াও বেলজিয়াম, নেদারল্যান্ডস, সুইডেন, তুরস্ক, জার্মানী, পর্তুগাল, সুইজারল্যান্ড, কানাডা, অষ্ট্রিয়া, ব্রাজিল, দক্ষিন কোরিয়া, ইজরাইল, ইকুয়েডর, রাশিয়া, ফিনল্যান্ড, ইউক্রেন, দক্ষিন আফ্রিকা, ডেনমার্ক, পোল্যান্ড রোমানিয়া, ইন্দোনেশিয়া, ইকুয়েডর, ফিলিপিনস, আলজেরিয়া, হাঙ্গেরি, মরক্কো এবং মেক্সিকোতে পরিস্থিতির অবনতি হয়েছে।

বিগত ২৪ ঘন্টায় তুরস্কে ৯৮, সুইডেনে ৭৭, সুইজারল্যান্ডে ৫৩, কানাডায় ২২, পর্তুগালে ২৬, অস্ট্রিয়ায় ২৪, ব্রাজিলে ২০, দক্ষিন কোরিয়ায় ৪, ইকুয়েডরে ২৫, ইজরাইলে ৯, রাশিয়াতে ১৮, ডেনমার্কে ১০, পোল্যান্ডে ৭, রোমানিয়ায় ১৭, আলজেরিয়াতে ২১, ফিলিপিনসে ১৮ জন, ইন্দোনেশিয়ায় ২৬, মেক্সিকোতে ২০, ইউক্রেনে ১২, মরক্কোতে ৮, এবং হাঙ্গেরিতে ১১ জন মারা গেছেন।

করোনা ভাইরাসে মোট নিহতের সংখ্যা গতকাল এ সময়ে ছিল ৯৫,৭৪৪ জন, আর ২৪ ঘন্টার ব্যবধানে মোট নিহতের সংখ্যা এখন ১০০,৩৭১ জন। এ পর্যন্ত করোনায় ইতালিতে মারা গেছে ১৮,৮৪৯, জন, স্পেনে ১৫,৯৭০ জন, ফ্রান্সে ১২,২১০, ইরানে ৪২৩২, যুক্তরাষ্ট্রে ১৯,৯১৯, যুক্তরাজ্যে ৮৯৫৮ এবং নেদারল্যান্ডসে ২৫১১, জার্মানীতে ২৬০৭ এবং বেলজিয়ামে ৩০১৯ জন মারা গেছেন।

মাত্র ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৫ হাজার থেকে বৃদ্ধি পেয়ে হয়ে ১৬ লাখ ৫২ হাজারে উন্নীত হয়েছে। তার মানে গত ২৪ ঘন্টায় বিশ্বে প্রায় ৮৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৪ লাখ ৭৮ হাজারে পৌছেছে। ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৯,৫৪৩ জন। স্পেনে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৫৭ হাজার। গত ২৪ ঘন্টায় সেখানে আক্রান্ত হয়েছে ৩৮৩১ জন। ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৪৭ হাজারে পৌছেছে। ইতালিতে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৩৯৫১। আরো যেসব দেশে বেশি সংখ্যক লোক গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে তার মধ্যে যুক্তরাজ্যে ৫১৯৫, তুরস্কে ৪৭৪৭, জার্মানীতে ২২২৭, ইরানে ১৯৭২, সুইজারল্যান্ডে ৪৯৭, নেদারল্যান্ডসে ১৩৩৫, অস্ট্রিয়াতে ২৮৭, বেলজিয়ামে ১৬৮৪, কানাডায় ৪৭৮, পুর্তুগালে ১৫১৬, সুইডেনে ৫৪৪, মালয়েশিয়ায় ১১৮ (আজ মারা গেছে ৩ জন, মোট মৃত ৭০), ফিলিপাইনে ১১৯, সৌদি আরবে ৩৬৪ (আজ মারা গেছে ৩ জন, মোট মৃত ৪৭), ইন্দোনেশিয়াতে ২১৯ এবং রাশিয়ায় ১৭৮৬ জন আক্রান্ত হয়েছে। ভারতে এ পর্যন্ত ২২৯ জন মানুষ করোনায় মারা গেছে। আজ মারা গেছে ২ জন আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২২ জন। পাকিস্তানে আজ আক্রান্ত হয়েছেন ২০৬ জন। এ পর্যন্ত মোট মারা গেছেন ৬৬ জন। আজ মারা গেছেন ১ জন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২৪ জনে পৌঁছেছে। আজ আক্রান্ত হয়েছে ৯৪ জন। মোট ১১৮৪ জনের টেস্ট থেকে এই ফলাফল পাওয়া গেছে। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। ফলে, বাংলাদেশে করোনায় আক্রান্ত মোট নিহতের সংখ্যা এখন ২৭। নতুন যে ৬ জন মারা গেছেন তাদের মধ্যে ঢাকার ৩ জন, নারায়নগঞ্জের ২ জন আর পটুয়াখালী জেলায় আছেন ১ জন। মৃত ৬ জনের মধ্যে ৫ জন পুরুষ ও একজন নারী। গত ২৪ ঘন্টায় নতুন কারো রিকোভারির তথ্য নেই। এদিকে সর্বশেষ তথ্যনুযায়ী, করোনাকালীন সরকারি ছুটির দিনগুলোতে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া যাবে না- মর্মে সরকার প্রজ্ঞাপন জারি করেছে।

আল্লাহ তাআলা করোনার ভয়াবহতা থেকে আমাদের হেফাজত করুন। কারো ঔদ্ধত্যপূর্ণ এবং অন্যায় আচরণের জন্য আমাদের সবাইকে যেন সামষ্টিকভাবে শাস্তি প্রদান না করেন। আমিন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি