মঙ্গলবার বিকাল ৫:৫৬, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

বঙ্গবন্ধুর খুনি ভোলা বোরহানউদ্দীনের ক্যাপ্টেন মাজেদ ঢাকায় আটক

৪৬৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ভোলার ছেলে কেপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ঢাকার গাবতলি থেকে গ্রেফতার হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। ভোলা জেলার বোরাহানউদ্দিন উপজেলায় তার জন্ম। গতকাল রাতে মিরপুরের গাবতলি এলাকা থেকে গ্রেফতার হন।

মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম জুলফিকার হায়াৎ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর বেলা ১টা ৫ মিনিটের দিকে তাকে প্রিজন ভ্যানে করে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরণ বলেন, গাবতলী বাসস্ট্যান্ড এলাকা সোমবার রাত পৌনে ৪টার দিকে রিকশাযোগে যাওয়ার সময় মাজেদকে আটক করে। পরিচয় জানতে চাইলে মাজেদ সঠিক পরিচয় দেননি। উল্টাপাল্টা কথা বললে পুলিশের সন্দেহ হয়।

এরপর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদে পুলিশ নিশ্চিত হয় যে, মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। রাষ্ট্রপক্ষে আবেদনের বিষয়ে শুনানিতে আমরা বলেছি, এই আসামি জাতির জনক বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি। তিনি মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি। তার দন্ড উচ্চ আদালতে বহাল রয়েছে। এই মামলায় গ্রেপ্তার না দেখানো পর্যন্ত তাকে কারাগারে রাখা হোক। শুনানি শেষে আদালত আবেদন মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সেইসঙ্গে পরবর্তী কার্যক্রমের জন্য খণ্ড নথি দন্ড বিচারিক আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মাজেদ কোথায় ছিলেন এমন প্রশ্নের জাবাবে আইনজীবী হেমায়েত উদ্দিন বলেন, আদালতে আমরা মাজেদকে জিজ্ঞেস করেছিলাম, আপনি কোথায় ছিলেন, তিনি বলেন, আমি ২২-২৩ বছর কলকাতায় ছিলাম। কেন সেখানে ছিলেন এমন প্রশ্নের জবাবে মাজেদ বলেছেন, আমি তো কিছু জানি না। কবে দেশে এসেছেন জানতে চাইলে মাজেদ জানিয়েছেন, মার্চ মাসের মাঝামাঝি সময়ে দেশে এসেছেন।

এর আগে বেলা সোয়া ১২ টার দিকে ফৌজদারি কার্যবিধি ৫৪ ধারায় তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় বঙ্গবন্ধু হত্যা মামলায় তাকে গ্রেপ্তার না দেখানো পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করে সিটিটিসি।

আবেদনে বলা হয়, আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা মামলায় দন্ড প্রাপ্ত আসামি। সে দীর্ঘদিন পলাতক ছিল। এই মামলায় তাকে গ্রেপ্তার না দেখানো পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করছি। সোমবার গভীর রাতে গ্রেপ্তার হওয়া আব্দুল মাজেদ বিদেশে পলাতক বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ছয় আসামির একজন।

মাজেদের বাড়ি ভোলার বোরাহানউদ্দিন উপজেলায়।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি