মঙ্গলবার বিকাল ৫:২৪, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

বাজার নিয়ন্ত্রণে অধিক মূল্যে বিক্রির অপরাধে অর্থদণ্ড প্রদান

৫৮১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

২৫ মার্চ বুধবার ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের উদ্যোগে মনিটরিং টিমের(১) দিনব্যাপী অভিযানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ড.কেএম কামরুজ্জামান সেলিমের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলমের নেতৃত্বে বাজার মনিটরিং টিমের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান ও ফজলে রাব্বানী চৌধুরী, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ সাদী ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের সাথে নিয়ে ঠাকুরগাঁও সদরের পুরাতন বাসস্ট্যান্ড, গড়েয়া হাটের নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দোকান ও চালকল পরিদর্শন করা হয়।

পরিদর্শন করার সময় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে অধিক মুল্যে খাদ্য পন্য বিক্রি না করার জন্যে ব্যবসায়ীদের আবারও নির্দেশনা প্রদান করা হয়। পূর্ববর্তী নির্দেশনা অমান্য করায় ৪ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং কৃষি বিপণন আইন ২০১৮ এর অধীনে ১ টি মামলায় গড়েয়ায় একটি রাইস মিলের মালিকে অধিক মূল্যে চাল বিক্রির অপরাধে ৩০,০০০ টাকা জরিমানা করা হয়েছে।


টিম (২) অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলামের নেতৃত্বে বাজার মনিটরিং টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যদের উপস্থিতিতে ভুল্লী বাজারের বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ও আড়ত পরিদর্শন করেন এবং স্থানীয় ক্রেতাদের সাথে আলোচনা করার প্রেক্ষিতে ব্যবসায়ীদেরকে মজুদদারি না করতে ও ন্যায্যমূল্যে চাল বিক্রি করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

সেই সাথে দু’জন পেঁয়াজ-রসুনের আড়তদারকে অধিক মূল্যে পণ্য বিক্রির দায়ে জরিমানা করা হয়েছে এবং সকল ব্যবসায়ীদেরকে বাজার নিয়ন্ত্রণে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি