বুধবার রাত ৯:৪০, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

নিস্তব্ধ নিথর ব্রাহ্মণবাড়িয়া শহর

৬৭৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

নিস্তব্ধ নিথর আমাদের ব্রাহ্মণবাড়িয়া শহর। সন্ধ্যায় সরেজমিনে কুমারশীল মোড়, পুরাতন কোর্ট রোড কে দাস মোড়, যেখানে সব সময় থাকতো হাজারো মানুষের কোলাহল। এখন দেখা যাচ্ছে দু একজন বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে কেউ নেই। মনে হচ্ছে এ যেন এক ভুতুড়ে নগরী। মাঝে মাঝে কুকুরগুলো  থেকে থেকেঘেউ ঘেউ করে একে অপরকে জানান দিচ্ছে, কেউ না থাকলেও আমরা আছি। দু একটা ঔষধের দোকান ছাড়া বাকি সব দোকানপাট ছিল বন্ধ।

এই পরিস্থিতি কখন যে অবসান হবে কেউ জানে না, একমাত্র আল্লাহ ব্যতীত। এমত অবস্থায় হাসপাতাল কোন রোগী রাখছে না। হাঁটতে হাঁটতে একটু এগোতেই দেখা গেল, একজন মা ছোট একটি বাচ্চা কোলে নিয়ে আহাজারী করছে। সাথে দু-দুজন লোক।

ড্রাইভারকে জিজ্ঞেস করতেই জানতে পারলাম, তাদের বাচ্চার সম্ভবত ডায়রিয়া হয়েছে। কিন্তু কোন হাসপাতালেই তাদেরকে রাখছে না। সবাই বলছে, ডাক্তার নেই, স্টাফ নেই। তারা নিরুপায়। আমি কিছুক্ষণ চেষ্টার পর সদর হাসপাতালে ভর্তির কথা বলে পাঠিয়ে  দেই। এরপর কি হয়েছে তাদের ভাগ্যে সেটা আর জানি না।

যাই হোক, এরকম নানান সমস্যায় পড়ছে মানুষজন। আর একদল আছে চুরি-ছিনতাই এগুলি নিয়ে ব্যস্ত। এর মধ্যে খবর পাওয়া যায়, মধ্যপাড়ায় দক্ষিণ পৈরতলায় ও বিভিন্ন জায়গায় ছোটখাটো চুরি ছিনতাই ও ডাকাতির ঘটনা। তাই আইন-শৃঙ্খলা বাহিনীর এসব দিকে সজাগ দৃষ্টি রাখা প্রয়োজন।

যা হোক, সবকিছু মিলিয়ে আজ শুক্রবার জুম্মার দিন। আসুন আমরা সবাই মিলে দোয়া করি, আমাদের ভুল ভ্রান্তি ক্ষমা করে দিয়ে মহান আল্লাহ যেন আমাদেরকে এই মহামারী থেকে রক্ষা করেন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি