মঙ্গলবার রাত ৯:২২, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৮ই জুন, ২০২৪ ইং

নবীনগর পূর্বাঞ্চলে চলছে অবৈধ ট্রাক্টর! রাস্তাঘাটের ক্ষতিসহ দূর্ঘটনায় প্রানহানি

৪০৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাক্ষণবাড়িয়ার নবীনগর উপজেলার পূর্বাঞ্চলে নূরনগর এলাকায় রেজিষ্ট্রেশনবিহীন অবৈধ ট্রাক্টর চলছে। নাটঘর ইউনিয়ন, কুড়িঘর নান্দুয়া থেকে মহেশরোড গুরুত্ব সড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ট্রাক্টর। এতে সড়কের ব্যাপক ক্ষয়ক্ষতিসহ দুর্ঘটনায় মানুষের প্রাণহানীও ঘটছে। প্রশাসনের নাকের ডগা দিয়ে এইসব অবৈধ ট্রাক্টর চলাচল করলেও প্রতিরোধ ব্যবস্থা নেই বলে এলাকায় প্রচার রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, অনভিজ্ঞ চালক ও লক্কড়-ঝক্কড় এই ট্রাক্টর দিয়ে মাটি, ইট-বালিসহ ভারী মালামাল বহন করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হচ্ছে সাধারন মানুষ । অতিসম্প্রতি বিটঘর ট্রাক্টর দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। এছাড়াও বিভিন্ন সময় অবৈধ ট্রাক্টর দুর্ঘটনায় মানুষ প্রায়ই আহত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে।

খোজ নিয়ে আরো জানাগেছে, পৃর্ব ছয় ইউনিয়নে বেশ কয়টি ইট ভাটা থেকে সব সড়কে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ট্রাক্টর। ইট, বালি, মাটিসহ বিভিন্ন ভারী মালামাল বহন করা হচ্ছে অবৈধ ট্রাক্টরে। এতে রাস্তা ঘাট ভেঙ্গেচুরে দুমড়ে মুচড়ে যাচ্ছে। সব কয়টি সড়ক ট্রাক্টর চলাচলে বেহাল পরিস্থিত। বিভিন্ন স্থানে ভেঙ্গেচুরে দুমড়ে মুচড়ে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, মাটি ও ইট বহনকারী ট্রাক্টরের ধুলাবালিতে এলাকার পরিবেশ নষ্টের পাশাপাশি শব্দদূষণ হচ্ছে। প্রতিরোধকারীদের সামনে দিয়েই অবৈধ ট্রাক্টর চলাচল করছে বলেও অনেকে জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দুই ট্রাক্টরের মালিক জানায়, মাটি ও ইটসহ নির্মান সামগ্রী নিয়ে চলাচল করছে এই সব ট্রাক্টর। জনসাধারনের চাহিদা বিবেচনা করেই ট্রাক্টর চলাচল করছে। অল্প ভাড়া ও বিভিন্ন সড়কে চলাচল সুবিধার জন্য ট্রাক্টরের চাহিদা রয়েছে। জনগনের দাবী অবৈধ ট্রাক্টর নিয়ন্ত্রণে ব্যবস্থা গ্রহন করা হোক।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি