মঙ্গলবার বিকাল ৫:৫৮, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

মোদির বাংলাদেশ সফর বাতিল

৪৪৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর বাতিল করা হয়েছে। এ খবর দিয়েছে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম। আগামী ১৭ই মার্চ মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে নরেন্দ্র মোদির ঢাকায় আসার কথা ছিল। কিন্তু বাংলাদেশ সরকার এরইমধ্যে মুজিববর্ষের মূল উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করেছে। করোনার কারণে জনসমাগম এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী কোনো সময়ে এ অনুষ্ঠান আয়োজন করা হতে পারে। এর প্রেক্ষিতে মোদির সফর বাতিলের বিষয়টি ভারত আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে।

ভারতের গণমাধ্যমের খবরে বলা হয়, গত রোববার (৮ মার্চ) প্রথমবারের মতো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায় বাংলাদেশে। এদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। দেশটিতে যাতে করোনা ভাইরাস আরও ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য আগামী ১৭ মার্চ অনুষ্ঠিতব্য শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত ও গণজমায়েত না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়, করোনা ভাইরাসের ক্রমবর্ধমান হুমকির মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত ও পুনর্বিন্যস্ত করা হয়েছে। আগামীতে সুবিধাজনক কোনো সময়ে এ উপলক্ষে বড় আয়োজন করার পরিকল্পনা আছে কর্তৃপক্ষের। আগামী ১৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করলেও, অনুষ্ঠান ঘিরে কোনো ধরনের গণজমায়েত না করার সিদ্ধান্ত নিয়েছেন।

সার্বিক প্রেক্ষাপটেই আপাতত বাংলাদেশ সফর বাতিল হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। শুধু মোদিই নন, করোনার হুমকির মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রিত অন্য বিদেশি অতিথিদেরও বাংলাদেশ সফর বাতিল হয়েছে।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি