শুক্রবার রাত ১১:৫৩, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

তিনটি দেশের সঙ্গে স্থল সংযোগ সীমিত করল সৌদি

৪১৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সংযুক্ত আরব আমিরাত, কুয়েত ও বাহরাইনের সঙ্গে স্থল সংযোগগুলো সীমাবদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এখন থেকে এই তিনটি উপসাগরীয় প্রতিবেশী দেশ থেকে শুধু বাণিজ্যিক ট্রাক আসতে দেয়া হবে। এছাড়া অন্য সব চলাচল আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই তিন দেশ থেকে আগত বিমানগুলোকে মাত্র ৩ টি বিমানবন্দরে অবতরণ করার অনুমতি দেয়া হবে। সেগুলো হলো- রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর, জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর এবং দাম্মামের কিং ফাহাদ আন্তর্জাতিক বিমানবন্দর। কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে বুধবার সব ওমরাহ যাত্রা বাতিল করেছে সৌদি আরব। মসজিদে হারামকে জীবাণুমুক্ত করতে সেটিকে খালি করে দিয়েছে কর্তৃপক্ষ।

ফজর ও এশার নামাজের সময় সৌদি আরবের মদিনার মসজিদে নববী এবং মক্কার মসজিদে হারাম বন্ধ থাকবে। প্রতিদিনই এশার নামাজের এক ঘণ্টা পর বন্ধ হয়ে যাবে এ দুই মসজিদ, আর ফজরের এক ঘণ্টা আগেই খুলে দেয়া হবে। বৃহস্পতিবার করোনাভাইরাস প্রতিরোধে সর্বশেষ পূর্ব সতর্কতামূলক এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে করোনাভাইরাসের কারণে বাংলাদেশসহ সাতটি দেশের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কুয়েত সরকার। কুয়েতের সিভিল অ্যাভিয়েশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি। শনিবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এক সপ্তাহের জন্য ফ্লাইট স্থগিত করা হয়েছে। দেশগুলো হলো-মিশর, ফিলিপাইন, সিরিয়া, লেবানন, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও ভারত। এর আগে দেশটি দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ইটালি, ইরাক, সিঙ্গাপুর ও জাপানের সঙ্গে বিমান চলাচল স্থগিত করে

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি