শুক্রবার রাত ১০:৫৭, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে বাজারে অভিযান ও অর্থদণ্ড

৬৩৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জেলা প্রশাসনের উদ্যোগে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের নির্দেশনায় (২১মার্চ) শনিবার দিনব্যাপী টীম-১ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলমের নেতৃত্বে বাজার মনিটরিং টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান,ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক,চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর প্রতিনিধি, এনএসআই এর প্রতিনিধি ও পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর এর উপস্থিতিতে ঠাকুরগাঁও সদরের রোড বাজারস্থ আড়তসমূহ পরিদর্শন ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে ৫ টি মামলায় মোট ৩৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

টীম-২ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলামের নেতৃত্বে বাজার মনিটরিং টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট,বাজার অনুসন্ধান কর্মকর্তা, ব্যবসায়ী কল্যাণ সোসাইটির দপ্তর সম্পাদক ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের উপস্থিতিতে খোঁচাবাড়ী হাট ও সত্যপীর বাজারে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যের খুচরা ও পাইকারি দোকান পরিদর্শন করা হয়। এ সময় ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে অর্থ জরিমানা করা হয়।

টিম-৩ সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন এর নেতৃত্বে গড়েয়া ইউনিয়নের গড়েয়া বাজার ও আড়ত গুলোতে উপজেলা বাজার মনিটরিং এর সদস্যদের নিয়ে চাল ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যের মূল্য নিয়ন্ত্রনে বাজার মনিটরিং করার সময় মূল্য তালিকা না থাকা ও দাম বেশী নেয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ টি আড়তদার ব্যবসায়ীকে ১৪০০০ টাকা জরিমানা করেন।

টীম-৪ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ এর নেতৃত্বে বাজার মনিটরিং টিম নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী চৌধুরী,উপ-পরিচালক, জেলা পরিসংখ্যান কার্যালয়, পৌরসভার প্রতিনিধির উপস্থিতিতে ঠাকুরগাঁও সদরের পুরাতন বাসস্ট্যান্ড বাজার পরিদর্শন করার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর অধীনে ২ টি মামলায় ১০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

টীম-৫ জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল হোসেনের নেতৃত্বে বাজার মনিটরিং টিমের সদস্য শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী সহ সদস্যবৃন্দ খোচাবাড়ি হাট ও কালিবাড়ি বাজারে চাল ও নিত্য প্রয়োজনীয় খাদ্যের মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটর করা হয়।

বাজার মনিটরিং করার সময় জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের নির্দেশনা মোতাবেক সকল প্রকার ব্যবসায়ীদেরকে টিম লিডারদের পক্ষ থেকে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে মূল্য তালিকা প্রদর্শন ও নির্ধারিত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি করার নির্দেশ প্রদান করা হয়।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি