শুক্রবার রাত ১০:৫৪, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর শততম জন্মদিন পালন, পার্ক উদ্বোধন

৬৫৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতার শততম জন্মদিন পালন ও মুজিব বর্ষের শুরু উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকাল ৬ টা ১৪ মিনিটে ৩১বার তোপধ্বনির মাধ্যমে শহরের ডাক বাংলোয় নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন,জেলা পুলিশ সুপার মোহা: মনিরুজ্জামান (পিপিএম সেবা)সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীরুল ইসলাম সহ পুলিশ কর্মকর্তা বৃন্দ, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী,সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মনসুরুল আজিজ,এলজিইডির নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্মন, গণপূর্ত বিভাগের কর্মকর্তারা,জেলা শিক্ষা অফিসার খন্দকার মোঃ আলাউদ্দিন আল আজাদ সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। পুষ্পস্তবক অর্পণের পরে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ঠাকুরগাঁও কেন্দ্রীয় মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা খলিলুর রহমান।

পরে সকাল ১০ টায় মুজিব বর্ষ চত্বরের উদ্বোধন ঘোষণা করা হয়।জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে মুজিব বর্ষ চত্বরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন,বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহ.সাদেক কুরাইশী,সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন, সাধারণ সম্পাদক দিপক কুমার রায়, মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর,বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনোতোষ কুমার দে প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশ দত্ত টিটো, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেলসহ জেলা উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ,উপজেলা নির্বাহি অফিসার আব্দুল্লাহ আল মামুন,এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এছাড়া সদর উপজেলা অডিটোরিয়াম হলে উপজেলা নির্বাহি অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সকাল ১১ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত ২১ টি ইউনিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মুর‍্যাল ও ফলক উন্মোচন করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড .কে এম কামরুজ্জামান সেলিম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।


দুপুরে জেলা প্রশাসন চত্বরে বেলুন উড়িয়ে বঙ্গবন্ধুর শততম জন্মদিন পালন ও মুজিব বর্ষের সূচনার শুভ উদ্বোধনী ঘোষণা ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসন ও প্রধান অতিথি সহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নুরে আলম শাহ::ঠাকুরগাঁও প্রতিনিধি:

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি