মঙ্গলবার বিকাল ৫:০১, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় শীর্ষক জেলা কমিটির সভা

৫৮১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জেলা প্রশাসনের আয়োজনে “করোনা ভাইরাস” প্রতিরোধে জেলা কমিটির সভা (৪ মার্চ)বুধবার বিকেল সাড়ে ৪ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রশাসক ডঃ কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) নুর কুতুবুল আলমের উপস্থাপনায় “করোনা ভাইরাস” প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা কমিটির সদস্য সচিব সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার,ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক,জেলা শিক্ষা অফিসার খন্দকার মোঃ আলাউদ্দিন আল আজাদ প্রমুখ।

“করোনা ভাইরাস”প্রতিরোধে বিশেষজ্ঞদের মতে সচেতনতা মুলক বক্তব্য তুলে ধরেন জেলা কমিটির সদস্য বৃন্দ। এসময় বক্তারা বলেন,
নিয়মিত হাত পরিষ্কার রাখতে হবে ও সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে। মুখ ঢেকে হাঁচি-কাশি দিতে হবে। সংশ্লিষ্ট অসুস্থ রোগীর সংস্পর্শে থাকা যাবে না।


কাঁচাবাজারে গেলে পশু-পাখির মাংস ধরা থেকে বিরত থাকতে হবে। মাংস ধরলে সাবান দিয়ে হাত ধুয়ে ফেলতে হবে। মাংস ধরে হাত না ধুয়ে মুখমণ্ডল স্পর্শ করা যাবে না। মাংস ও ডিম ভালো করে সেদ্ধ ও রান্না করে খেতে হবে। পোষ্য প্রাণীদের সঙ্গে থাকার ক্ষেত্রে সাবধান ও সতর্ক থাকতে হবে। সভায় আরো উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

নুরে আলম শাহ::ঠাকুরগাঁও প্রতিনিধি:

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি