সোমবার বিকাল ৩:৩৯, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২০শে মে, ২০২৪ ইং

চট্টগ্রাম সাংবাদিক ফোরামের করোনা সচেতনতামূলক প্রচারপত্র

৭৫৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস (COVID19) এর সংক্রমন ঝুকিতে থাকা প্রতিটি মানুষকে সচেতন করাসহ জনদুর্ভোগ লাঘবে “ সচেতনতায় মুক্তি” শ্লোগানে ১৮ মার্চ চট্টগ্রাম সাংবাদিক ফোরামের উদ্যোগে মাস্ক ও প্রচারপত্র বিলি এবং হাত ধোয়া কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীর উদ্বোধন করেন চট্টগ্রাম সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দীন কাদেরী শওকত।

কর্মসূচীর শুরুতে সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সম্মুখ অংশ থেকে শুরু হওয়া মাস্ক ও প্রচারপত্র বিলি এবং হাত ধোঁয়া কার্যক্রম চলে নগরীর নিউ মার্কেট পর্যন্ত। পরে ফোরামের সভাপতি, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক শিব্বির আহমেদ ওসমান এর সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তৃতা করেন বিশিষ্ট সাংবাদিক, মঈনুদ্দীন কাদেরী শওকত, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি, বাংলাদেশ মানবাধিকার ও পরিবেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম শামসুল হক, বিশিষ্ট সংগঠক গোলাম আকবর চৌধুরী, এস. টিভির চেয়ারম্যান শহীদুল ইসলাম, একে বাংলা টিভির বার্তা সম্পাদক আজম খাঁন,  কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মহসিন, জাতীয় ভেজালপ্রতিরোধ ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কামরুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ফোরামের সদস্য সচিব চৌধুরী মুহাম্মদ রিপন, ডা. এস.এম কামরুজ্জামানসহ অন্যরা।

মঈনুদ্দীন কাদেরী শওকত বলেন, সাংবাদিক সংগঠনের মূল দায়িত্ব সংবাদ মাধ্যমের স্বাধীনতা সংরক্ষণ ও সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠা। দায়বদ্ধতার অংশ হিসেবে সাংবাদিক সংগঠন সমূহ জনসচেতনামূলক কার্যক্রমে অংশগ্রহণ করে।

সিব্বির আহমদ ওসমান বলেন, সাংবাদিকদের দায়বদ্ধতা থেকে আজ বিশ্বব্যাপি ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বিরুদ্ধে সচেতনতামূলক আমাদের এই কর্মসূচি।

শফিউল বারী রাসেল, ঢাকা।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি