সোমবার দুপুর ১২:৩০, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে জুন, ২০২৪ ইং

হতদরিদ্র মানুষের পাশে নবীনগরের দুটি উন্নয়ন সংগঠন

৪৮৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনদপুর ইউনিয়নের হুরুয়া গ্রামের যুব সমাজের গঠিত হুরুয়া উন্নয়ন সংস্থা ও হুরুয়া গ্রামের বিভিন্ন দেশে থাকা প্রবাসীদের গঠিত হয় হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থা।

বিশ্বে মহামারী আকারে ধারন করা করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মানুষের দুয়ারে দুয়ারে সচেতনতামূলক হ্যান্ডবিল পৌছে দিচ্ছে গ্রামের ছেলেগুলো।

হুরুয়া উন্নয়ন সংস্থা গ্রামের নানাবিধ সমস্যা তারা নিজের কাধে নিয়ে গ্রামকে এলাকার রোল মডেল হিসেবে গড়ে তুলতে অনবরত পরিশ্রম করে যাচ্ছে।

পাশাপাশি হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থা পরিবারের মুখে হাসি ফুটাতে প্রবাসজীবনে থেকেও গ্রামের মানুষের কথা ভুলেনি, তারাও অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় সরকারি নির্দেশনা মানতে গিয়ে ঘরে অবস্থান করার কারনে “যারা দিন আনে দিন খায়” তাদের দিনাতিপাত করা কষ্টকর হয়ে পড়েছে, তাই হুরুয়া ও নীলনগর গ্রামের ২৪০টি পরিবারের মানুষের পাশে দাড়াতে হুরুয়া উন্নয়ন সংস্থা ও হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থার যৌথ অর্থায়নে গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্রদান করেন।

এরমধ্যে ৫ কেজি আটা, আলাদা একটি প্যাকেটে ১টি সাবান, ১টি মাস্ক, হ্যান্ড গ্লাভস, বোতলে ব্যবহারের জন্য ১টি স্প্রে মেশিন, ১০০গ্রাম ব্লিচিং পাউডার ও দুটি সংস্থার যৌথ উদ্যোগে প্রিন্টকৃত জনসচেতনতা লিফলেট বিতরণ করা হয়।

হুরুয়া উন্নয়ন সংস্থার সহ সভাপতি সাইফুল হক সরকার জানান, “দেশের এই ক্রান্তিকালে যারা উচ্চবিত্ত ও #প্রবাসী রয়েছেন, গ্রাম এবং এলাকার মানুষের জন্যে প্রাণ কাঁদে তারা যদি আর্থিক সহায়তা দিয়ে এগিয়ে আসতো তবে আমরা সুন্দরভাবে বাকী মানুষের জন্য চিন্তা করতে পারতাম”।

এই দুই সংস্থার যৌথ সহায়তার ভূমিকা দেখে ভূয়সী প্রশংসা করেন সুশীল সমাজ। হুরুয়া প্রবাসী উন্নয়ন সংস্থার মোবারক হোসেন, মোজাম্মেল হক, আব্দুস সালাম, ইয়ার হোসেন সার্বিক তদারকি করছেন।

গ্রামে থেকে যারা দ্রব্যগুলো বিতরণ করছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন তারা হলেন মো. এরশাদ, সোহেল, মো. আমজাদ, মকবুল হোসেন। হুরুয়া গ্রামের ছেলেদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে যার যার অবস্থান থেকে অন্তত গরীব মানুষের পাশে এসে দাড়ান, গরীব দুঃস্থরা একটি চ্যালেঞ্জিং সময় পার করছেন এই মুহুর্তে।

কাজী লিটন আহমেদ : নবীনগর থেকে

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি