সোমবার দুপুর ২:২৯, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২০শে মে, ২০২৪ ইং

করোনা মোকাবেলায় জয়পুরহাটে জোরদার প্রস্তুতি শুরু

৪২৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা মোকাবেলায় জয়পুরহাট জেলা জোরদার প্রস্তুতি শুরু করেছে। এই বিষয়ে
প্রস্তুতি নিতে জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে দায়িত্বরত কর্মকর্তাদের সঙ্গে দু’টি সভা করেছেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস মোকাবেলায় প্রস্তুতি শীর্ষক মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন এর সভাপতিত্বে বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, সিভিল সার্জন ডাঃ সেলিম মিয়া, পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী সহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

মত বিনিময় সভা থেকে জয়পুরহাট জেলায় গৃহীত সিদ্ধান্তগুলোর মধ্যে আছে, গোপীনাথপুর আইএইচটিতে প্রবাস থেকে আসা হোম কোয়ারেন্টাইন পদ্ধতি না মানা ব্যক্তিবর্গের জন্য সেফ অতিথিশালা চালু করা ও তাদের জন্য মানসম্পন্ন আবাসন ও খাদ্য নিশ্চিত করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, না মানলে অতিথিশালায় প্রেরণ, দরিদ্র পরিবারের মাঝে এক লক্ষ খারযুক্ত সাবান বিতরণ, বিভিন্ন স্থানে পর্যাপ্ত হাত ধৌতকরণ সুবিধা স্থাপন ও সাবান সরবরাহ, প্রতিটি হাসপাতাল আগামী ১৫ এপ্রিল পর্যন্ত একদিন পরপর ব্যাপক ভাবে পরিস্কার করা, ডাক্তার ও চিকিৎসা সেবায় নিয়োজিত ব্যক্তিদের জন্য পর্যাপ্ত পিপিই ও নিরাপত্তা উপরকণের ব্যবস্থা, করোনা কিট সরবরাহ, হাসপাতালে অন্যান্য রোগীর চাপ কমাতে সার্বক্ষণিক টেলি মেডিসিন সুবিধা চালু ও জোরদার করা।

এছাড়াও করোনা সম্পর্কে ব্যাপক মাইকিং, ইমামদের মাধ্যমে প্রচার, ডিশ চ্যানেলে প্রচার, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার, পহেলা বৈশাখ পর্যন্ত চায়ের দোকান, হোটেল, রেস্তরাঁয় আড্ডা বন্ধ করা, হাসপাতালসমূহে রোগীসেবার আধুনিক কাউন্টার নির্মাণ প্রভৃতি।

তিনি জয়পুরহাটের গোপীনাথপুর আইএইচটি, আক্কেলপুর হাসপাতাল, ক্ষেতলাল হাসপাতাল, কালাই হাসপাতাল সরেজমিন পরিদর্শনসহ ডাক্তার, নার্স, কর্মকর্তা- কর্মচারীদের সাথে পৃথকভাবে মত বিনিময় করেন । এই দুঃসময়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

শফিউল বারী রাসেল, জয়পুরহাট থেকে।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি