সোমবার দুপুর ১২:৫২, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে জুন, ২০২৪ ইং

করোনাভাইরাস মৌলভীবাজারে ৯জন কোয়ারেন্টাইনে

৭৪২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে মৌলভী বাজারের কুলাউড়া, শ্রীমঙ্গল ও বড়লেখা উপজেলায় ৯জনকে হোম কোয়ারেন্টাইনে গভীর পর্যবক্ষণে রাখা হয়েছে। রবিবার সন্ধ্যায় সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ এ তথ্য জানান। তিনি জানান, এদের মধ্যে  কুলাউড়া ১ জন, শ্রীমঙ্গল উপজেলায় ৬ জন ও বড়লেখা উপজেলায় ২ জনকে বর্তমানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

প্রবাসিদের মধ্যে ভাইরাস জনিত কোন সমস্যা আছে কিনা সেটার জন্য তাদেরকে নিজ বাসায় ‘হোম কোয়ারেন্টানে’ থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল স্যাম্পল নিয়ে যাবেন। এই কর্মকর্তা আরো বলেন, এ জেলা যেহেতু প্রবাসী অধ্যুষিত তাই আমি বিদেশ থেকে আসা সকল প্রবাসিদের বলব তারা যেন সচেতন হয়ে ‘হোম কোয়ারেন্টাইনে’ চলে যান।

এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূর্ব প্রস্তুতি হিসেবে মৌলভীবাজার জেলায় ১১৬টি বেড প্রস্তুত করা হয়েছে। এবং রোগের লক্ষ্মণ কী: রেসপিরেটরি লক্ষ্মণ ছাড়াও জ্বর, কাশি, শ্বাস প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষ্মণ। করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেককে সার্স ভাইরাসের কথা মনে করিয়ে দিয়েছে যা ২০০০ সালের শুরুতে প্রধানত এশিয়ার অনেক দেশে ৭৭৪ জনের মৃত্যুর কারণ হয়েছিলো । নতুন ভাইরাসটির জেনেটিক কোড বিশ্লেষণ করে দেখা গেছে এটি অনেকটাই সার্স ভাইরাসের মতো তাই সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি