শুক্রবার রাত ১১:৫৪, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

আজ নবীনগরে মহান স্বাধীনতা দিবস পালন

৪২৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আজ২৬ মার্চ। ১৯৭১ সালের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার মধ্য দিয়ে স্বাধীন-সার্বোভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের যাত্রা শুরু। স্বাধীনতা অর্জনের লক্ষ্যে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পরের বছর ২৬ মার্চ থেকেই পালিত হয়ে আসছে মহান স্বাধীনতা দিবস।

কিন্তু এবারের প্রেক্ষাপট একেবারেই ভিন্ন। মুজিববর্ষে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে সারাদেশের ন্যায় নবীনগরেও ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হলেও পরে তা বাতিল করা হয়। তবে দিবসটি উপলক্ষে মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। কিন্তু করোনাভাইরাসের ভয়াবহতা বিবেচনায় নিয়ে দিবসটি উপলক্ষে নেয়া বাকী কর্মসূচি বাতিল করেছে বিজয়নগর উপজেলা প্রশাসন।

জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মনিরুজ্জামান মনির। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম, অফিসার ইনচার্জ (ওসি) রনোজিত রায়, উপজেলা মুক্তি যোদ্ধা সংসদ কমান্ডের দপ্তর সম্পাদক আজাহারুল ইসলাম লালু প্রমুখ

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি