শনিবার সন্ধ্যা ৭:৫০, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৮ই মে, ২০২৪ ইং

নবীনগরে কোটি টাকা ব্যয়ে রাস্তা পাকাকরণ কাজে অনিয়মের অভিযোগ

৪৫০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি
ব্রাহ্মণবাড়িয়ায়  নবীনগরে,স্বাধীনতা পরবর্তী সময় থেকে নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের অবহেলিত শ্রীঘর গ্রামের লোকজনের চলাচলে একমাত্র ভরসা ছিল কাচা,আধ কাচা সড়ক কিংবা পাড়া মহল্লার বিভিন্ন জনের বাড়ির উপর দিয়ে আসাযাওয়া করা। স্থানীয়দের অভিমত, অনুন্নত যোগাযোগ ব্যবস্থার কারনেই এ গ্রামের মানুষজন অর্থনৈতিক ও শিক্ষাক্ষেত্রে পিছিয়ে রয়েছে। মান্ধাতা আমলের ধ্যান ধারণা নিয়েই এখানকার বাসিন্দাদের দৈনন্দিন কাজে এভাবেই যাতায়াত করতে হতো।
অবশেষে… কোটি টাকা ব্যয়ে নিজ গ্রামে প্রথম বারের মত সড়ক পাকাকরণ হচ্ছে শুনে স্থানীয়দের মনে আনন্দের অনুভূতি জাগে ঠিকই আবার রাস্তা নির্মাণ কাজে অনিয়ম হচ্ছে দেখে সড়কের স্থায়িত্ব নিয়েও প্রশ্ন দেখা দেয় তাদের মনে।
সুত্র জানায়, শ্রীঘর গ্রামের (মানিকনগর সড়কের) দেবদারু গাছ থেকে চেয়ারম্যানের বাড়ি পর্যন্ত ১১০০ মিটার রাস্তা পাকাকরণ কাজে ব্যয় ধরা হয় ১ কোটি ২ লাখ টাকা। উক্ত প্রকল্পের কাজ চলমান থাকায় স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে গতকাল (৫ ফেব্রুয়ারী) সরজমিন গিয়ে অনিয়মের সত্যতা মিলে।
স্থানীয় বাসিন্দারা বলেন, রাস্তা তৈরিতে ব্যবহৃত ইট, বালু, পাথর সবই নিম্নমানের। রাস্তার দুপাশের রেলিং এর ক্ষেত্রে ভালো মানের ইট ব্যবহার না করে ব্যবহার করা হয় পিকেট, যা মাটি দিয়ে দাঁড় করিয়ে দেওয়া হয়। এছাড়াও পিচ ঢালাই দেওয়ার আগে রাস্তা পাকা করায় বিটুমিন না দিয়েই পিচ ঢালাই দেওয়া হচ্ছে যে কারনে সামান্য বৃষ্টিপাতে বা দিন কয়েক গেলেই কার্পেটিং উঠে এখানে সেখানে গর্তের সৃষ্টি হয়ে বাড়তি ভোগান্তি বাড়বে।
এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে যোগাযোগ করেও পাওয়া যায়নি। তার প্রতিনিধিকে পাওয়া গেলেও বক্তব্য দিতে রাজি হননি তিনি। সংশ্লিষ্টদের অনিয়ম বন্ধ করে সঠিক নিয়মে রাস্তার কাজ শেষ করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি