মঙ্গলবার বিকাল ৪:২৬, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ডে ডেঙ্গু আতঙ্ক, জনসাধারণের চরম ভোগান্তি

৫১৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

রূপগঞ্জের তারাবো পৌরসভার ৬ নং ওয়ার্ডের বরপা অন্তর্গত এইচ এইচ টেক্সটাইল মিলের পার্শ্ববর্তী প্রায় অর্ধ কিলোমিটার কাঁচা রাস্তা নিঁচু থাকার কারণে এলাকার সকল  মিল – কলকারখানার কেমিক্যাল এর পানি রাস্তার উপর দিয়ে প্রবাহিত হতো। যার ফলে অত্র এলাকার  জনগণ কেমিকেলের পানির উপর দিয়েই পায়ে হেঁটে বাসা – বাড়িতে ঢুকতে হত/ যাতায়াত করতে হতো।

বরপা এলাকার মুরুব্বিগণ স্থানীয় সংসদ সদস্য জনাব গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর কাছে তাদের ভোগান্তির কথা বললে তিনি ভোগান্তি স্থলে  কেমিক্যাল এর পানি চলাচলের জন্য ড্রেন নির্মাণ করবেন এবং জনসাধারণের   যাতায়াতের জন্য কাঁচা রাস্তা গুলো কে পাকা রাস্তায় রূপান্তরিত করার জন্য আশ্বস্ত করেছিলেন। পরবর্তীতে উল্লেখিত কাঁচা রাস্তার স্থলে পানি সরানোর জন্য ড্রেন নির্মান করেন কিন্তু জনসাধারনের যাতায়াতের জন্য রাস্তা নির্মাণ এখন পর্যন্ত হয়নি। যার কারণে অত্র এলাকার স্থানীয় বাসিন্দাদের এবং ভাড়াটিয়াদের চলাচলের জন্য চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

ড্রেনের পাশে পাকা রাস্তার জায়গায় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। যার কারণে গর্ত গুলি সারা বছর পঁচা পানি দিয়ে ভর্তি থাকে। আর এই পঁচা  পানির  দুর্গন্ধে এলাকাবাসী অতিষ্ঠ।  প্রচণ্ড পঁচা পানি থাকার কারণে কাঁচা  রাস্তার আশেপাশে পানি জমে থাকার কারণে  প্রচুর মশার সৃষ্টি হচ্ছে ।  উল্লেখিত স্থানে জনসাধারণ চলাচলের সময় মশার তাণ্ডবে হাটার  পরিবর্তে সেখান থেকে দৌড়িয়ে রাস্তা পার হতে হয়।  এখান থেকেই ডেঙ্গু মশার আবির্ভাব হচ্ছে।  ডেঙ্গু  মশার কামড়ে আক্রান্ত হয়ে ডেঙ্গুজ্বরে এখানকার এক ভাড়াটিয়া 17 দিন পর্যন্ত  হাসপাতলে  চিকিৎসাধীন আছে।

স্থানীয় বাসিন্দারা বারবার পৌরসভায় রাস্তা নির্মাণের জন্য আবেদন করলেও পৌর কর্তৃপক্ষ রাস্তা নির্মাণের কোন প্রকার পদক্ষেপ নেননি। এমনকি সেখানকার জমে থাকা পঁচা  পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা করেননি। যার কারণে স্থানীয় বাসিন্দাগন চরম দুর্ভোগ পোহাচ্ছেন।  পৌরসভার কোন সুবিধাই স্থানীয়  জনগণ পাননি।  পৌরসভা থেকে মশা নিধনের কার্যক্রম কাগজে-কলমে লিখে থাকলেও এই এলাকার মশা নিধনের কোন ব্যবস্থা হয়নি। যারকারনে মশার কামড়ে জনসাধারণ বিভিন্ন রোগ সহ ডেঙ্গু   জ্বরে ভুগছেন।

তাই স্থানীয় সংসদ সদস্য জনাব গাজী গোলাম দস্তগীর (বীর প্রতীক) এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ গণের নিকট স্থানীয় বাসিন্দাদের জোরালো আবেদন এই যে, অনুগ্রহপূর্বক, উল্লেখিত স্থানে পাকা রাস্তা নির্মাণ সহ  পঁচা পানি নিষ্কাশনের জন্য অতিসত্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাইতেছে। যতদিন পর্যন্ত  পাকা রাস্তা নির্মাণ না হচ্ছে এবং পঁচা পানি নিষ্কাশন করা না হচ্ছে, ততদিন পর্যন্ত উল্লেখিত স্থানে প্রতিদিন মশা নিধনের স্প্রে পৌরসভা কর্তৃক প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি