শুক্রবার রাত ১১:৫২, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে রণেশ দাশগুপ্ত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত

৫১৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মননের পাঠশালা শিরোনামে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে শুক্রবার বিকেলে ঠাকুরগাঁওয়ে রণেশ দাশগুপ্ত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

উদীচী জেলা সংসদ আয়োজিত এই প্রতিযোগিতায় সত্যেন সেন,রবীন্দ্রনাথ ঠাকুর, রণেশ দাশগুপ্ত,লিওটলস্তয় ও সমেন চন্দ এর লেখা ১০টি গল্প পাঠের পর লিখিত প্রশ্নের ভিত্তিতে লিখিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলায় উদীচী জেলা সংসদ কার্যালয়,আর কে স্টেট উচ্চ বিদ্যালয়,চক হলদি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পীরগঞ্জ উপজেলায় পীরগঞ্জ মহিলা কলেজ ও দোয়েল স্কুল কেন্দ্রে প্রাথমিক থেকে কলেজসহ উন্মুক্ত পর্যায়ে ৫ টি বিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রায় ২ শত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উদীচী জেলা কার্যালয় ও আর কে স্টেট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে শুভেচ্ছা বক্তব্য দেন,জেলা সংসদের সভাপতি সেতারা বেগম,সাধারন সম্পাদক রেজওয়ানুল হক রিজু, প্রশিক্ষক তুষার কান্তি ভট্টাচার্য, সহ-সভাপতি এমএস আহমেদ রাজু,অমল টিক্কু প্রমূখ।

বক্তাগন শিক্ষার্থীদের শরীর-মন সুস্থ রাখতে প্রাতিষ্ঠানিক বইয়ের পাশাপাশি ইতিহাস ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, মানবতা ও সাহিত্য সম্পর্কিত বই পাঠসহ স্বাভাবিক মনন ও মেধা বিকাশে সাংস্কৃতিক চর্চায় নিজেদের সম্পৃক্ত রাখার আহবান জানান।

উল্লেখ্য,জেলা পর্যায়ে বিজয়ী ৫ জন প্রতিযোগি পরবর্তীতে জাতীয় পর্যায়ে মূল্যায়ন সাপেক্ষে জাতীয় বিজয়ী হওয়ার সুযোগ পাবে।

নুরে আলম শাহ::ঠাকুরগাঁও প্রতিনিধি:

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি