মঙ্গলবার বিকাল ৪:৫৭, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব উদযাপন

৪৯৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে উৎসবমুখর পরিবেশে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করা হয়। বুধবার সকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

পরে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন শেষে আলোচনা সভায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা শিক্ষা অফিসার খন্দকার মোঃ আলাউদ্দীন আল আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকটে অরুনাংশু দত্ত টিটো, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু প্রমুখ।

এছাড়া সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন। এরপর তিনি শহরের গোবিন্দনগর এলাকায় অবস্থিত সাওতাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন। পাশাপাশি একযোগে জেলার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালন করা হয়।

এছাড়া কালেক্টরেট পাবলিক হাইস্কুল,সালন্দর ইসলামিয়া কামিল মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ পাঠ্যপুস্তক বিতরণ উৎসব পালিত হয়েছে।

নতুন বছরের প্রথম দিনে নতুন কাসের নতুন পাঠ্যবই পেয়ে উল্লাসে মেতেছিল শিক্ষার্থীরা।

এ বছর ঠাকুরগাঁও জেলার ৫টি উপজেলায় মাধ্যমিক পর্যায়ে ১৮ লাখ ৬১ হাজার ৭০৫, দাখিল পর্যায়ে ৩ লক্ষ ৮৮ হাজার ১৫, এবতেদায়ী পর্যায়ে ২ লক্ষ ৫ হাজার ৬২০, এসএসসি ভোকেশনাল পর্যায়ে ৪৬ হাজার ৯১৫, দাখিল ভোকেশনাল পর্যায়ে ৩ হাজার ৫০০ ও কারিগরি ট্রেড পর্যায়ে ১১ হাজার ৮১৮ টি বই বিনামূল্যে বিতরণ করা হয়। এছাড়া স্কুল ও মাদ্রাসা পর্যায়ে ২৪ লক্ষ ২০ হাজার ৭২০ ও ভোকেশনাল পর্যায়ে ৭৪ হাজার ৫৮৩টি বই বিনামূল্যে বিতরণ করা হয়।

নুরে আলম শাহ , ঠাকুরগাঁও থেকে

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি