সোমবার রাত ৪:০৬, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে জুন, ২০২৪ ইং

সরাইলে বাঁশের খুঁটিতে বিদ্যুতের মেইন লাইন: প্রাণহানির আশংকা

৫১৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাঁশের খুঁটিতে বিদ্যুতের মেইন লাইন থাকায় আতঙ্কিত এলাকাবাসী। দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণভাবে এ অবস্থা চললেও দেখার যেন কেউ নেই। উপজেলার পাকশিমুল ইউনিয়নের জয়ধরকান্দি গ্রামের চায়ের বাজার এলাকায় ফসলী জমির ওপর বাঁশ দিয়ে বিদ্যুতের এই মেইন লাইন টানা হয়েছে।

জয়ধরকান্দি গ্রামের বাসিন্দা ও স্কুল শিক্ষক আল আমিন প্রধান জানান, প্লাস্টিক কভারবিহীন বৈদ্যুতিক তার দিয়ে কয়েক বছর পূর্বে অরুয়াইল থেকে জয়ধরকান্দি গ্রামে বৈদ্যুতিক লাইন টানা হয়েছে। চায়ের বাজারের উক্ত খুঁটিঁটি গত বছরের বর্ষা মৌসুমে ভেঙ্গে যাওয়ায় সেখানে বাঁশ দিয়ে খুঁটি দেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরে উক্ত বাঁশের খুঁটির পরিবর্তন না করায় যে কোনো সময় খুঁটিটি ভেঙ্গে যাওয়ার উপক্রম হয়েছে।

খুঁটিটির আশপাশে ফসলী জমিতে প্রতিনিয়ত কৃষকরা কাজ করে থাকেন। ফসল কাটার পর গরু, ছাগল, ভেড়া, মহিষসহ গৃহপালিত পশুরাও বিচরণ করে। এছাড়া বর্ষা মৌসুমে নৌকাযোগে এ স্থানটি দিয়ে এলাকার জনগণ যাতায়াত করে থাকেন। যে কোনো সময় খুঁটিটি ভেঙ্গে বিদ্যুতের মেইনলাইনে মাটিতে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। দুর্ঘটনা এড়াতে বাশের খুঁটির পরিবর্তে সেখানে বৈদ্যুতিক খুঁটি বসাতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

শেখ মো. ইব্রাহীম, সহ-সম্পাদক

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি