মঙ্গলবার বিকাল ৪:০৮, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় ভোলায় ১৬০১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত

৪১৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ভোলায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ ধেয়ে আসার কারণে ৬৬৮ সাইক্লোন শেল্টারসহ স্কুল-কলেজ মিলিয়ে ১৬০১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। শনিবার দুপুর ১২টার মধ্যে সব নিরাপদ আশ্রয় কেন্দ্রে যাওয়ার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। তিনি জানান, বিভিন্ন আশ্রয় কেন্দ্রে মানুষ আসতে শুরু করেছে। ৬৬৮ সাইক্লোন সেল্টারসহ স্কুল-কলেজ মিলিয়ে ১৬০১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় নেয়াদের জন্য শুকনো খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে রেডক্রিসেন্ট ও সিপিপি কর্মীরা সবাইকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে যেতে মাইকিং অব্যাহত রেখেছেন। বোরহানউদ্দিন উপজেলার হাসান নগরেও চলছে প্রচার প্রচারণা। চেয়ারম্যানের উদ্যোগে খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

অন্য দিকে এ ইউনিয়নে দুপুর ২টার দিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আবুল কালাম আজাদ, পৌর মেয়র জনাব আলহাজ্ব রফিকুল ইসলাম ও বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. এনামুল হক সহ উপজেলার নেতৃস্থানীয় নেতা কর্মী এবং বিভিন্ন কর্মকর্তার উপস্থিতি লক্ষ করা গেছে। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি এম্বুলেন্স সাথে নিয়েই উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিদর্শন করেন। ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে সব মসজিদের মাইকেও একই প্রচার করা হচ্ছে। ১০ নম্বার বিপদ সংকেতের আওতায় রয়েছে দ্বীপ জেলা ভোলা।

হাসনাইন আহমেদ হাওলাদার : ভোলা থেকে

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি