শনিবার সকাল ১০:৩৭, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৭শে জুলাই, ২০২৪ ইং

কবির কলম এর সাহিত্য চক্র ও সেরা কবিদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত

৫৯৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ার কবি ও কবিতা বিষয়ক সংগঠন “কবির-কলম” এর সাহিত্য চক্র ও অনলাইন প্রতিযোগীতায় নির্বাচিত মাসিক সেরা কবিদের সম্মাননা গতকাল শুক্রবার বিকেলে স্থানীয় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্তরে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার বিশিষ্ট, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি আল আমীন শাহীন।

“কবির কলমের” সভাপতি কবি সুমন সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি হুমায়ন কবির সোহেল এর পরিচালনায় উক্ত সাহিত্য চক্রে আলোচনায় অংশ গ্রহণ করেন সাবেক ছাত্রলীগ নেতা অপু সারওয়ার খান, বিশিষ্ট সঙ্গিত শিল্পী হৃদয় কামাল, “কবির কলমরে” সিনিয়র সহ-সভাপতি কবি মনিরুল ইসলাম শ্রাবণ, সদস্য কবি এম এম ইকরাম, কবি তাহমিদ অনি নিলয়, কবি ইফতেখারুল হক সোহান, কবি রতন মিয়া, কবি ফাহিম মুনতাসির প্রমুখ।

সভায় প্রধান আলোচক এর বক্তব্যে কবি আল আমীন শাহীন ব্রাহ্মণবাড়িয়ার অমর কথা সাহিত্যিক অদ্বৈত মল্ল বর্মণ এর জীবন ও কর্ম এবং তাঁর অমর সাহিত্য “তিতাস একটি নদীর নাম ” উপন্যাসের বিভিন্ন চরিত্র ও ঘটনা সম্পর্কে আলোকপাত করেন। তিনি তাঁর বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস-ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রতির মেলবন্ধনের ধারাবাহিকতায় রক্ষায় কবির কলমের তরুণ কবিগণ ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন।

পরে অতিথিবৃন্দ “কবির কলমের” অনলাইন কবিতা প্রতিযোগিতায় যৌথভাবে নিবার্চিত মাসিক সেরা দুই কবি কবি এম এম ইকরাম ও কবি তাহমিদ অনি নিলয়ের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

প্রেস বিজ্ঞপ্তি, ০৫ অক্টোবর ২০১৯

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি