শুক্রবার রাত ১১:৫০, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

সরাইলে ফুটওভার ব্রীজ নির্মাণের দাবি

৪৩৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঢাকা-সিলেট মহাসড়কের পুর্ব পাশে ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইল উপজেলার সদর ইউনিয়নের কুট্রাপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক পারাপারের ফুটওভার ব্রীজ নির্মাণের দাবী দীর্ঘদিনের। সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ে আসা ও যাওয়ার সময় প্রতিদিন মৃত্যরু ঝুঁকি নিয়ে মহাসড়ক পারাপার করছে শিক্ষার্থীরা।

প্রতিদিনের ন্যায় বিদ্যালয় শুরুর আগে ও বিদ্যালয় ছুটির পরে লাল পতাকা উড়িয়ে মহাসড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন শিক্ষক-শিক্ষিকাগণ। এ অবস্থায় কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠিয়ে উদ্বিগ্ন দুশ্চিন্তায় থাকেন অভিভাবকগণ। ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবস্থিত উপজেলার কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের সম্মুখে ফুট ওভার ব্রীজ না থাকায় বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের এ চিত্র প্রতিদিনের। এদিকে বিদ্যালয়ে ১৭জন শিক্ষক ও প্রায় ৭ শতাধিক শিক্ষার্থী রয়েছে। উপজেলা বিভিন্ন গ্রাম ও দূর-দূরান্ত থেকে আগত শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক পার হয়ে প্রতিদিন বিদ্যালয়ে আসা-যাওয়া করছে।

বিদ্যালয় শুরু হওয়ার ঘন্টাখানেক আগ থেকেও বিদ্যালয় ছুটি হওয়ার পর পর বিদ্যালয়ের সামনে মহাসড়কের পাশে লাল পতাকা হাতে নিয়ে শিক্ষকগণ মহাসড়কে চলমান দূর-পাল্লার যানবাহন থামিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার করতে প্রতিদিন কাজ করে যাচ্ছেন। এলাকাবাসী জানান, দীর্ঘ দিন ধরে অত্যন্ত সুনামের সাথে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। নতুন ভবন নির্মিত হওয়ার মাধ্যমে বিদ্যালয়ের একাডেমিক উন্নয়ন হচ্ছে।

পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখ্যা দিন দিন বৃদ্ধি হয়েছে। এলাকাবাসী,বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকগণ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়ে বলেন, দ্রুত বিদ্যালয়টির সামনে মহাসড়কের উপর ফুট ওভার ব্রীজ নির্মাণ না হলে, যে কোনো সময় সড়ক দুর্ঘটনায় অকালে ঝড়ে যেতে পারে কোমলমতি শিশু শিক্ষার্থীদের প্রাণ।

                                                                                               শেখ মো.ইব্রাহীম, সহ-সম্পাদক, দেশ দর্শন

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি