মঙ্গলবার সকাল ৯:৩২, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২১শে মে, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে চা-শিল্পের বর্তমান প্রেক্ষাপট,ভবিষ্যৎ পরিকল্পনা ও করনীয় বিষয়ে সাংবাদিক সম্মেলন

৫৫৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁও জেলার চা-শিল্পের বর্তমান প্রেক্ষাপট, ভবিষ্যৎ পরিকল্পনা ও করণীয় বিষয়ে সাংবাদিক সম্মেলন করেছেন গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড।

রোববার (০১ সেপ্টেম্বর) সকাল ১১ টাই গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের আয়োজনে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এ সাংবাদিক সম্মেলনটি অনুষ্ঠিত হয় ।
সংবাদ সম্মেলনে,ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সাহবাজপুরের গ্রীন ফিল্ড টি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ফয়জুর ইসলাম (হিরু) সাংবাদিকদের জানান, পাচারকৃত নিম্নমানের কম দামের চা অবাধে বাজারে বিক্রি হওয়ায় দেশে উৎপাদিত চায়ের চাহিদা ও দাম কমে গেছে। চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে পাচার হওয়া নিম্নমানের চা দেশের চা শিল্পকে ক্ষতিগ্রস্থ করেছে। অবাধে নিম্নমানের চা যাতে দেশে অবৈধভাবে ঢুকতে না পারে সে জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।
এছাড়াও তিনি আরও জানান, আমরা চা চাষীদের সঠিক মানের তিন পাতা কুড়ি কাঁচা চা পাতা সরবরাহের জন্য অনুরোধ করি। এই মানের পাতা দিয়ে ভালোমানের চা বানানো যায় যা নিলাম বাজারে ব্যপক চাহিদা রয়েছে। কিন্তু চাষীরা টি বোর্ডের নির্ধারিত নিয়ম না মেনে যাথারিতি পূর্বের ন্যায় নি¤œমানের ৮ থেকে ১০ কাঁচা চা পাতা সরবরাহ করায় আমরা তা গ্রহণ না করলে একটি কু-চক্রী মহল বিভিন্নভাবে আমাদের কোম্পানীর বিরুদ্ধে অপপ্রচার করছে। এতে আমার চা শিল্প কারখানার সুনাম ক্ষুন্ন করার ষড়যন্ত্র করছে। তার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলি, সাধারন সম্পাদক,লুৎফর রহমান মিঠু,প্রথম আলোর পত্রিকার জেলা প্রতিনিধি,মজিবর রহমান, এটিএন এর জেলা প্রতিনিধি, ফিরোজ আলম সরকারসহ,জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নুরে আলম শাহ,ঠাকুরগাঁও

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি