মঙ্গলবার বিকাল ৫:০১, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

ঝালকাঠির নলছিতে এক রাতেই একাধিক প্রতিষ্ঠানে চোরের হামলা

৪৭০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

নলছিটিতে চুরির হিড়িক : এক রাতে চার শিক্ষাপ্রতিষ্ঠানে চুরি

নলছিটিতে এক রাতে চারটি শিক্ষাপ্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হলো, উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নের চন্দ্রকান্দা মাধ্যমিক বিদ্যালয়, চন্দ্রকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দপদপিয়া ইউনিয়নের জুরকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয় এবং জুরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়। মঙ্গলবার রাতে এসব স্কুলে চুরি সংঘটিত হয়। অজ্ঞাত চোরেরা দরজার কড়া ভেঙে এসব স্কুলে প্রবেশ করে ল্যাপটপ, প্রোজেক্টর, সৌর বিদ্যুৎ ব্যবহৃত ব্যাটারি, পিতলের ঘণ্টা, নগদ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছে।

সরেজমিনে চন্দ্রকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, অফিস কক্ষে থাকা আলমারিগুলো ভাঙা। পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই স্কুল থেকে একটি ল্যাপটপ, একটি প্রোজেক্টর ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছে চোরেরা। এদিকে চন্দ্রকান্দা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, চোরেরা স্কুলের মূল্যবান মালামাল ও কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে। জুরকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবুল বাশার জানান, স্কুলের লাইব্রেরি থেকে সৌরবিদ্যুতে ব্যবহৃত ব্যাটারি নিয়ে গেছে চোরেরা।

এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এছাড়াও জুরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একটি পিতলের ঘণ্টা চুরি হয়েছে বলে ওই স্কুলের শিক্ষকরা জানিয়েছেন। উল্লেখ্য, সপ্তাহখানেক আগে নলছিটি পৌর এলাকার গোহালকাঠি কান্ডপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম গোহালকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোহালকাঠি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফয়রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটে। নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার বলেন, চুরির ঘটনায় দুই স্কুলের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে।

শাকিল আহমেদ সৌরভ : নলছিটি থেকে

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি