মঙ্গলবার রাত ১২:২১, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৭শে মে, ২০২৪ ইং

গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে বাগান পরিষ্কার ও গাছ লাগানো কর্মসূচি

৬৭১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

“নিজে বাঁচি পরিবেশ বাঁচাই, চলো সবাই গাছ লাগাই” এই স্লোগানকে সামনে রেখে কাজ করছে গ্রীন ব্রাহ্মণবাড়িয়া। গতকাল শুক্রবার সকাল ৯ ঘটিকায় ৩ পর্বে কাউতলি চত্তর সৌধ হিরণ্ময় স্থানে বাগান পরিষ্কার ও গাছ লাগানোর কর্মসূচি অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার জনাব আবু সাঈদ শামিম। এদিকে গ্রীন ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগেেএর আগের শুক্রবারে ফকিরাপুলের বাগান পরিষ্কার ও গাছ লাগানোর ২য় পর্বের কর্মসূচি হয়।

গ্রীন ব্রাহ্মণবাড়িয়া হচ্ছে অনলাইন ও অফলাইন ভিত্তিক বাগান সেবামূলক অব্যবসায়িক ফেইজবুক সংগঠন। যার মাধ্যমে বিনামূল্যে গাছ শেয়ারিং এবং কেয়ারিং করে থাকে। গাছ, বিজ, কাণ্ড, চারা ইত্যাদি বিতরণ করছে। তাদের উদ্দেশ্য, সবার বাড়িতে বাগান করবে কিন্তু বিনামূল্যে। সেটা সম্ভব, কারণ যারা বাগান করে তাদের বাড়িতে অনেক অবশিষ্ট গাছ, ডাল, বিজ, চারা হয়। সেটা সবাই সাধারণত ফেলে দেয়। ফেলে দেওয়া অংশটা সবাইকে বিতরণে মাধ্যমে বাগান করছে।

এভাবে একজন বাগানি আরেজন বাগানিকে গাছ দিয়ে সাহায্য করছে। ফুল, ফল, সবজি চাষ করার পদ্ধতি ও পরিচর্চার বিষয় নিয়ে এই গ্রুপে আলোচনা করে। এই গ্রুপে গাছ বিতরণের সাতটি ইভেন্ট করেছে। সবাইকে বিনামূল্যে গাছ দিয়েছে। আবার সেই গাছগুলো কিভাবে যত্ন করবো তার পরামর্শ দিচ্ছে। প্রতিটা বাড়ির ছাদ, বারান্দা, আঙ্গিনাকে সবুজ করার একটা সুন্দর উদ্যোগ। যে কেউ প্রাথমিক পার্যায়ে বাগন করতে পারবে বিনামূল্যে।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি