শুক্রবার রাত ১১:১৭, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

লালমনিরহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

৬৬০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আজ ১৭ মার্চ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী। বাঙালি জাতির জীবনে এক আনন্দের দিন। জাতীয় শিশু দিবস। ১৯২০ সালে এই দিনে বঙ্গবন্ধু বৃহত্তর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহন করেন । এই দিনটি পালনে সরকারি-বেসরকারি ও রাজনৈতকি দলের পক্ষ থেকে  বিভিন্ন কর্মসূচি পালন কার হয়। সারা দেশের মত লালমনিরহাটে আজ রবিবার শিশু সমাবেশ, আনন্দ র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প মাল্য অপর্ন, কেক কাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরন ও সাংস্কতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়।

সকালে সরকারি হাই স্কুল খেলার মাঠে শিশু সমাবেশ শেষে একটি আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে,  আল নাহিয়ান শিশু পরিবারের সামনে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। পরে জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান, পুলিশ সুপার এস.এম রশিদুল হক, সিভিল সার্জন ডা: কাশেম আলী, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. সফুরা বেগম রুমী, ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীর প্রতীক, জেলা আওয়মী লীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাড. আশরাফ হোসেন বাদল, সমাজ সেবী ফেরদৌসী বেগম বিউটি, স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবিব।

র‌্যালী ও আলোচনা সভায় বীরমুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্থরের জনসাধারন উপস্থিত ছিলেন। 

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি