সোমবার দুপুর ১:৩১, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে জুন, ২০২৪ ইং

নাসিরনগরে উপজেলা পরিষদ নির্বাচনে ৮জনের মনোনয়নপত্র দাখিল

৭৮৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

চারটি ধাপে অনুষ্ঠিত হবে নাসিরনগর উপজেলা পরিষদ নিবার্চন। আসন্ন উপজেলে পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জনসহ মোট ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আজ সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নিবার্চন কর্মকর্তা আবুল কালাম আজাদের কাছে পৃথকভাবে প্রার্থীরা এসব মনোনয়নপত্র জমা দেন। দাখিলকৃত মোট ৮ জন প্রার্থীর মধ্যে ৭জন প্রার্থীই আওয়ামীলীগের আর এক জন জাতীয় পার্টির। প্রার্থীরা হলেন উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ রাফিউদ্দিন আহমেদ (নৌকা), এবং একমাত্র স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এটিএম মনিরুজ্জামান সরকার(আনারস), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শাহানুল করীম সেলিম (লাঙ্গল) প্রতীক পেয়েছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অরুণ জ্যোতি ভট্রার্চায, সৈয়দ ফজলে ইয়াজ আল-হোসাইন, ও স্বরজিত দাস। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা হামিদা লতিফ পান্না ও প্রভাষক রুবিনা আক্তার মনোনয়ন পত্র দাখিল করেছেন। প্রধান নির্বাচন কমিশনার সিইসির তফসিল অনুযায়ী চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে নাসিরনগর উপজেলা নির্বাচন। আজ ছিল উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ।

৬ মার্চ জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র চূড়ান্ত যাচাই বাছাই করা হবে । প্রার্থীতা প্রত্যাহার শেষ তারিখ২৫ মার্চ এবং ভোট গ্রহন ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসনে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১৩ হাজার ৯শ’ ৭০ জন। এর মাঝে পুরুষ ভোটার ১ লক্ষ ১০ হাজার ৪‘শ ৪৭ ও মহিলা ভোটার সংখ্যা ১ লক্ষ ৩ হাজার ৫‘শ ২৩ জন রয়েছে। তবে নাসিরনগরে এই  উপজেলা নির্বাচনে বিএনপির সমর্থক কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেনি। 

সায়মন ওবায়েদ শাকিল : বিশেষ প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি