রবিবার বিকাল ৫:২৫, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে মে, ২০২৪ ইং

আখাউড়ায় বাল্যবিবাহ ও মাদককে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা

৮৬১ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আজ (শনিবার ২৩ মার্চ) আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের সীমান্তবর্তী মুক্তিযোদ্ধের স্মৃতি বিজরীত পূর্বাঞ্চলের একমাত্র বিদ্যাপীঠ হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয় মাঠে “ঝরাপাতা” নামক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে মাদক ও বাল্যবিবাহকে লাল কার্ড দেখিয়েছি বিদ্যালয়ের প্রায় ৮০০শ শিক্ষার্থী।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরে করা হয়, এসময় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক, মাও মোশাহিদুলল ইসলাম

অনুষ্ঠানে ঝরাপাতার প্রতিষ্ঠাতা সাংবাদিক মো. সাদ্দাম হোসাইন এর সঞ্চালনায় ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রদান শিক্ষক নূর-ই-আলম এর সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অফিসার ইনচার্জ সৈয়দ রসুল আহমদ নিজামী, বিষেশ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন, আখাউড়া থানার ওসি(তদন্ত) আরিফুল আমিন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিবাক সদস্য শাহ্ আলম খন্দকার, সেলিনা বেগম প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে ওসি রসুল আমহমেদ নিজামী বলেন, বাল্য বিবাহ ও মাদক এই দুইটি জিনিশই আমাদের জন্য ক্ষতিকর, আমরা নিজেদের কে নিজেরায় নিরাপত্তা দিতে হবে প্রয়োজনে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নিতে হবে, শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন পড়া শোনা করে নিজেদের ভবিষ্যত নিজেদেরকেই উজ্জল করতে হবে, একদিন তোমরাই দেশের নেতৃত্ব দিবে, তোমারাই একদিন আমাদের মতো পুলিশ, আইনজীবি,সাংবাদিক,ম্যাজিষ্টেট হবে সেজন্য তোমাদের কে ভাল ভাবে পড়াশোনা করতে হবে।

উপস্থিত ছিলেন ঝরাপাতার সেচ্ছাসেক নেইমার সুমন, আতিকুল ইসলাম হ্নদয়,লিমা,ইতু,তানিয়া,সুফিয়া, কাউসার,মোস্তফা,মামুন,দ্বীন ইসলাম, সাব্বির ভূঁইয়া,সাংবাদিক অমিত হাসান অপু প্রমুখ৷

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা, মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি