মঙ্গলবার বিকাল ৪:৩৪, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

মাদকের ভয়াল ছোবল কোন পথে আগামী প্রজন্মঃ- পুষ্প

৯১৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মাদক. একজন সমাজ সচেতন মানুষের কাছে এখন সবচে বড় আতংকের নাম । দেশের প্রতিটি মা,বাবার কাছে মাদক , এখন সন্তান হারানোর উপলক্ষ হয়ে দাঁড়িয়েছে । যে মা ১০ মাস ১০ দিন পেটে ধারণ করেছে সেই মাকেই জবার করছে তার নাড়ি ছেঁড়া ধন ! ভাবা যায় গাঁ শিহড়ে উঠে । কিন্তু একজন মাদকাসক্ত ব্যক্তির কাছে এই সব আজ কোন ঘটনায় না । খুন হচ্ছে বাবা,, ভাই কিংবা ধর্ষিত হচ্ছে আপন বোন,,, জাহেলিয়াত কাকে বলে ? ১৪০০ বছর পূর্ব কার সময় কী আরো দূরে ? নিশ্চয় না । কিন্তু এই ভাবে আর কতদিন ?

আজকের নবীণরাই আগামী দিনের চালিকা শক্তি। তাদের হাতেই আমদের দেশের ভবিষ্যৎ । সেই যুব সমাজ যখন ধ্বংসের পথে তখন আমাদের ভবিষ্যৎ কোথায় ? এই অবস্থায় কি কারো চুপ থাকার সময় আছে ? নিশ্চয় না । কিন্তু এরপর ও যে নিশ্চুপ – সে প্রতিবন্ধি – সমাজ, দেশ, জাতি ও আগামী এই সব সম্পর্কীয় বিষয়ে সে জ্ঞানহীন । কিংবা সে স্বার্থ বাদী – দেশদ্রোহি ও বলা যায়।। যেখানে দেশ ও জাতির প্রশ্ন সেখানে কোন দল মত থাকতে দেওয়া যায় না । থাকার ও সুযোগ নেই।। কিন্তু এখানে যারা দল ও মতকে আলাদা করবে সেই দেশ দ্রোহি । সে দেশ প্রেম কি জানে না সেই উন্মাদ। আর উন্মাদ কখনো কারো কল্যাণ কামী হতে পারে না ।

মাদক সেবী ও বিক্রেতারা আজ নানা অপকর্ম আর অপরাধের সাথে জড়িয়ে পড়ছে । এই সব যেন অনেকেই দেখে ও না দেখার ভান ধরে থাকে । কিন্তু আমাদের সবার সামনে এভাবে কি একটি আগামী নষ্ট হয়ে যেতে পারে ? আমরা তাদের বিপদগামী হয়ে যেতে দিতে পারি কী ? আমরা এখনও চুপ করে বসে থাকব তা হতে পারেনা। আসুন সবাই এক সাথে মিলে তাদের রক্ষা করি । বাঁচিয়ে তুলি মাদকের কূপ থেকে আমাদের যুব সমাজকে। সুন্দর একটি আগামী নিশ্চিত করি নতুন প্রজন্মের জন্য।।
তারা ( যুব সসমাজ) আজ নানা ভাবে বিপথে যাছে। তার মধ্যে প্রধান কারন গুলো হল ।

মাদকাসক্তিঃ

যুব সমাজের সিংহভাগ যুবকই আজ মাদকাসক্তিতে জড়ি ত। যেভাবে মাকাসক্তিতে আসক্ত তারা?
১। অসৎ বন্ধুদের সাথে মেলামেশার মাধমে।
২। ফ্যাশন বা আধুনিকতার নামে।
৩। প্রেমে ব্যর্থতা।
৪। আকাশ সংস্কৃতির কালো প্রভাব ।
৫। পারিবারিক সহযোগিতার অভাব।
৬/ অভাব অনটন ।
৭/ সমাজ পতিদের দায়িত্বহীনতা ও এর অন্যতম কারণ ।

সর্বোপরি আইন শৃঙ্খলা বাহিনীর যথাযথ দায়িত্ব পালন এবং সমাজের প্রতিটি মানুষের সচেতনতাই পারে আমাদের যুব সমাজকে মাদক সব অন্যান্য সকল অসামাজিক কর্মকাণ্ড থেকে রক্ষা করতে অন্যাথায় শুধু যুব সমাজই নয় – ঘোর আধাঁরে নিমজ্জিত হবে লাখো প্রাণের বিনিময়ে অর্জিত চির সবুজ বাংলাদেশ ।

মোঃ মাহফুজুর রহমান পুষ্প
প্রতিষ্টাতা ও সভাপতি 
মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই
গোকর্ণ ঘাট– ব্রাহ্মণবাড়িয়া ।
মোবাইল – ০১৬৩৪৪৮০৫৩৪
ই- মেইল -pushpabd1983@gmail.com

Some text

ক্যাটাগরি: চিন্তা, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি