বুধবার সকাল ১০:০৬, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৯শে জুন, ২০২৪ ইং

১/১১’র যোদ্ধা এইচ এম আল-আমীন

১৫১২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি


এইচ. এম আল-আমীন বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে তৃণমূল থেকে তিল তিল করে বেড়ে উঠা এক অবিসংবাদিত ছাত্রনেতার নাম।

সারা বাংলাদেশে রাজনৈতিক মেধা,প্রজ্ঞা সেইসাথে সততা ও নিষ্ঠার জুড়ে সুপরিচিতি পাওয়া একটি নাম এই আল-আমীন।ইউনিয়ন ছাত্রলীগ থেকে শুরু করে কলেজ তারপর বিশ্ববিদ্যালয় রাজনীতির প্রতিটি পথেই তার ছিলো চঞ্চল পদচারণা।যোগ্যতার সর্বোচ্চ শিখরে পৌঁছে গিয়েও অতি জনপ্রিয়তা এবং সিন্ডিকেটের বলি হওয়া এই সেই আল-আমীন।আল-আমীন প্রবঞ্চনার শিকার হয়েছে বারবার,প্রতিহিংসার শিকার হয়েছে অগনিতবার তবুও আদর্শের জায়গা থেকে সরে আসেনি।

নেত্রী মুক্তির আন্দোলন কিংবা বকশিবাজার আগুন সন্ত্রাসীর দলকে প্রতিহত করার একজন সামনের কাতারের সেনানী এই আল-আমীন। আজকের যেই ছাত্রনেতারা মিছিলে মিছিলে মসৃন রাজপথে ব্যস্ত,স্লোগানে স্লোগানে আকাশ বাতাস প্রকম্পিত করে তুলছে এগুলো এই আল-আমীনদের ত্যাগ,সাহস এবং সংগ্রামের ফসল।আল-আমীনের ত্যাগ,সংগ্রামের এবং পরিশ্রমের জায়গায় খামচে ধরা হয়েছে,সিন্ডিকেট আল-আমীনের যাবতীয় অর্জন এবং যোগ্যতাকে অবমূল্যায়ন করছেন তবুও আল-আমীন আছে আল-আমীনের মতোই।

বঙ্গবন্ধুর আদর্শ,জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অবিচল আস্থা দিনদিন আল-আমীনকে আরও দুঃসাহসী এবং দৃঢ়চেতা করে গড়ে তুলেছে।ভাগ্য সাহসীদের পক্ষে এবং সেই সাহসের জুড়েই আল-আমীন বিজয়ী হবে বলেই বিশ্বাস করি।

আল-আমীনের বিজয় মানেই রাজপথের ত্যাগীদের বিজয়,আল-আমীনের বিজয় মানেই বঙ্গবন্ধুর প্রেমীদের বিজয়,আল-আমীনের বিজয় মানেই জননেত্রী শেখ হাসিনার প্রতি নিবেদিতদের বিজয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলার অধীনস্থ আসন্ন নবীনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হিসেবে একজন এইচ.এম আল-আমীনকে চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হবে বলেই আমরা আশাবাদী।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু।।

মোঃ আরিফুর রহমান কসবা,ব্রাহ্মণবাড়িয়া

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি