সোমবার সকাল ৭:৪১, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৭শে মে, ২০২৪ ইং

প্রয়াত হলেন অভিনেতা কাদের খান

৬৯৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

প্রয়াত হলেন বলিউডের প্রবীণ অভিনেতা কাদের খান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। কানাডায় গত ১৬-১৭ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। শ্বাসকষ্টজনিত অসুখে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন ৮১ বছরের অভিনেতা। শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে রাখা হয় বিশেষ ভেন্টিলেশনে। জানা যায়, কানাডাতে ছেলে সরফরাজ এর সাথে ছিলেন তিনি। এর পর তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷ 

১৯৩৭ সালের ২২ অক্টোবর কাবুলে জন্ম অভিনেতা কাদের খানের। সিভিল ইঞ্জিনিয়ারিং পাশ করে প্রথমে শিক্ষকতাকেই পেশা হিসেবে বেছে নেন। পাশাপাশি থিয়েটারের জন্য স্ক্রিপ্ট লিখতেন, অভিনয়ও করতেন।সিনেমা জগতে প্রবেশ করেন অভিনেতা দিলীপ কুমারের হাত ধরে। হিন্দি ও উর্দু মিলিয়ে তিনশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।

১৯৭৩ সালে রাজেশ খন্নার সঙ্গে তাঁর প্রথম অভিনীত ছবি ‘দাগ’। ১৯৭০ সাল থেকে ১৯৮০ পর্যন্ত একাধিক বলি ছবিতে স্ক্রিন রাইটারের কাজ করেছেন তিনি। রাজেশ খান্না, জিতেন্দ্র, অমিতাভ বচ্চন থেকে অনিল কাপুর, গোবিন্দা, সালমন খান, অর্জুন কাপুর সহ বলিউডের প্রায় সমস্ত অভিনেতার সঙ্গেই তাঁর কাজ করার রেকর্ড রয়েছে। তাঁর অভিনীত শেষ ছবি ‘হো গ্যায়া হ্যায় দিমাগ কা দহি’।

তিনি তাঁর কাজের মাধ্যমে বেঁচে থাকবেন কোটি ভক্তের হৃদয়ে।

জুন্নুন অাহমেদ : শেরপুর প্রতিনিধি

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি