শনিবার সন্ধ্যা ৭:৫২, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে সাইবার অপরাধে জড়িত প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

৫০৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সাইবার অপরাধে জড়িত প্রতারক চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেফতার করেছে ঠাকুরগাঁও পিবিআই। গতকাল রোববার হাজীপাড়াস্থ পিবিআই কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গ্রেফতারকৃতরা হলেন, পঞ্চগড় জেলার বোদা উপজেলার নয়নীবুরুজ গ্রামের নির্মল দেবনাথের ছেলে আনন্দ দেবনাথ (১৭), একই উপজেলার সরিয়াপাড়া গ্রামের অমূল্য চন্দ্র বর্মনের ছেলে দিপু চন্দ্র বর্মন (২৩)। এ ঘটনায় দিপুর বড় ভাই সুবলকে পলাতক দেখিয়ে ৩/৪ জনকে অজ্ঞাত করে মামলাটি করা হয়। তাদের কাছ থেকে কম্পিউটার সিস্টেম ইউনিট, ডিজিটাল ক্যামেরা, মোবাইল ফোন, সিম কার্ড, কার্ড রিডারসহ বিভিন্ন আইটি সরঞ্জাম উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র সহকারী পুলিশ সুপার এবিএম রেজাউল ইসলাম বলেন, ঠাকুরগাঁও পিবিআই পাশ্ববর্তী জেলা পঞ্চগড় জেলারও দায়িত্বে রয়েছে। পঞ্চগড় জেলার বোদা থানার একটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

এই প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে “মেল ফিমেল-স্কট-ইন-বিডি” নামে পেজ খুলে সেখানে মেসেঞ্জারে “কল সার্ভিস” এ ছেলে-মেয়ে নিয়োগ দেওয়ার নাম করে রেজিষ্ট্রেশন বাবদ বিভিন্ন মানুষের কাছ থেকে ৬১০ টাকা করে বিকাশের মাধ্যমে গ্রহন করে। এ পর্যন্ত বিভিন্ন মানুষের কাছ থেকে ৫০/৬০ হাজার টাকা প্রতারণার মাধ্যমে গ্রহন করেছে বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

ঠাকুরগাঁও পিবিআই’র সহকারী পুলিশ সুপার এবিএম রেজাউল ইসলাম আরও বলেন, এছাড়াও ওই পেজে নারী-পুরুষের অশ্লিল বিভিন্ন ছবি ও ভিডিও আপলোড করে যা ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ।

পরবর্তিতে একজন ভুক্তভোগীর মামলার প্রেক্ষিতে ঠাকুরগাঁও পিবিআই’র এসআই (নি:) তন্ময় দত্তের নেতৃত্বে অভিযান চালিয়ে বোদা উপজেলার ঝলই বাজারে এস.পি কম্পিউটার থেকে ওই ২ জনকে গ্রেফতার করা হয়। মামলাটি তদন্ত করছেন পিবিআই’র পুলিশ পরিদর্শক (নি:) জাহাঙ্গীর আলম মন্ডল।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি