শনিবার সন্ধ্যা ৬:৪৬, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ. ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং

মুজিববর্ষে মুজিব এ্যাওয়ার্ড পেলেন ঠাকুরগাঁওয়ের হাফেজ রশিদ আলম

১০৪৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মুক্তিযোদ্ধার সন্তান ফাউন্ডেশন ও অতীশ দীপঙ্কর স্মৃতি ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মুজিব শতবর্ষে মুজিব এ্যাওয়ার্ড -২০২০ প্রদান অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) বিকেল পাঁচটায় ঢাকাস্থ সেগুনবাগিচা চাইনিজ রেস্তোরাঁয় বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী,মফিজ উদ্দিন আহমদ এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক,শিফট ইনচার্জ (প্রভাতী) হাফেজ মোঃ রশিদ আলমকে স্বীকৃতি স্বরূপ মুজিব শতবর্ষে মুজিব এ্যাওয়ার্ড -২০২০ হিসেবে সম্মাননা পদক ও সনদ তুলে দেন, অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত। এ সময় মুজিব এ্যাওয়ার্ড -২০২০ অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ভাষা সৈনিক মোঃ রেজাউল করিম, মুক্তিযোদ্ধা লীগ প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি, মোঃ আবুল হোসেন মানিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সলর ড.তারাপদ ভৌমিক, ব্যবস্থাপনা পরিচালক মোঃ লোকমান হোসেন। এছাড়া উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ,ডা:এএফএম আমিনুল হক ।অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন,কবি শাহ আলম চুন্ন।

উল্লেখ্য, হাফেজ মোঃ রশিদ আলম শিক্ষক হিসেবে কর্মময় জীবন শুরু করেন-দিনাজপুর জেলা স্কুল থেকে এবং বর্তমানে তিনি ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় কর্মরত আছেন।

তিনি শিক্ষকতার পাশাপাশি স্বাস্থ্য,শিক্ষা,ধর্মসহ বিভিন্ন সেবামূলক কাজে নিবেদিত। তিনি ইতিমধ্যে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা ও কৃতী শিক্ষক সম্মাননা অর্জন করেন। এছাড়াও ঈশা খাঁ পদক,মাদার বখশ পদক, সাহিত্য একাডেমিক পদক ও মহাত্মা গান্ধী স্বর্ণপদক,মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ তৎপরতায় সম্মাননাসহ বহু পুরস্কার দেশ-বিদেশ থেকে অর্জন করেছেন বলে জানান এই কৃতী শিক্ষক।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি