শুক্রবার রাত ১১:৫৯, ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ১২ই এপ্রিল, ২০২৪ ইং

১৭ বছরের তরুণ কবির কাব্য গ্রন্থ প্রকাশ

১২৫৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

নালিতাবাড়ীতে ১৭ বছর বয়সী কিশোরের কাব্যগ্রস্থ প্রকাশ
.
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় কিশোর কবি শাকিল আহমেদ সৌরভ ১৭ বছর বয়সে কাব্যগ্রস্থ প্রকাশ করে চমক দেখিয়েছেন। মিশ্রিত বাস্তব নামে নিজের প্রথম কাব্যগ্রস্থ প্রকাশ করেই পাচ্ছেন ব্যাপক সাড়া।

সূত্রে জানা গেছে, ২০০২ সালের ৩১ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন শাকিল আহমেদ সৌরভ। তিনি নালিতাবাড়ী উপজেলার নলজোড়া ইন্তাজ আলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেন। বর্তমানে তিনি বরিশালের ঝালকাঠির এক কলেজে উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় বর্ষে পড়ছেন।

এখন পর্যন্ত তিনি শতাধিক কবিতা লিখেছেন। ছোট বেলা থেকেই কবিতার প্রতি টান শাকিল আহমেদ সৌরভের। বিদ্যালয় শেষে সহপাঠিরা যখন খেলাধুলায় ব্যস্ত থাকতো তখন তিনি সময় কাটাতেন কবিতা লিখে। ষষ্ঠ শ্রেণি থেকে কখনো বুঝে, কখনো না বুঝে লিখেছেন কবিতা। তবে সব সময় কবিতা নিয়েই থাকতেন তরুণ কবি সৌরভ।

তিনি এখন পর্যন্ত পশ্চিমবঙ্গ বাংলা সাহিত্য ও কাব্য পরিষদ সম্মাননা, বিশ্ববঙ্গ কবি সাহিত্যিক পরিষদ, চাঁদপুর বাংলা সাহিত্য একাডেমি সম্মাননা পেয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্ষিত ভাবে কবিতা প্রকাশ করলেও এবার প্রথম তিনি কাব্যগ্রন্থ প্রকাশ করেন। কাব্যগ্রন্থ প্রকাশন থেকে সৌরভের কাব্যগ্রন্থটি প্রকাশের পর থেকে মিলছে ব্যাপক সাড়া। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকেই এই কবিতার বইটি নিয়ে বিভিন্ন মতামত দিচ্ছেন।

শাকিল আহমেদ সৌরভ বলেন, আমার ছোট বেলা থেকেই কবিতা লিখতে ভালো লাগে। জানি না কতটুকু ভালো ভাবে লিখতে পারছি। তবে সব সময় চেষ্টা করছি কবিতার মাধ্যমে সমাজের সকল অসঙ্গতি, ঐতিহ্য তুলে ধরার। সকলের উৎসাহ-অনুপ্রেরণা পেলে আমার কবিতা লিখা অব্যাহত থাকবে।

#সংগৃহীত

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি