মঙ্গলবার সন্ধ্যা ৭:১৮, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

করোনা মোকাবেলায় পুরান ঢাকায় একঝাঁক তরুণ

৬৩৯ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনা ভাইরাসের দ্বিতীয় প্রকোপ মোকাবেলায় পুরান ঢাকায় এগিয়ে এসেছেন এক ঝাঁক তরুণ। জনসাধারণকে সচেতন করা, মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার পদ্ধতি শিখনসহ নানা উদ্যোগের মাধ্যমে জনসচেতনতায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারা।

বৃহস্পতিবার থেকে পুরান ঢাকার সদরঘাট, লক্ষ্মীবাজার, রায় সাহেব বাজার, কোর্ট চত্ত্বর এলাকা, ধোলাইখাল, বাহাদুর শাহ্ পার্ক ও সূত্রাপুরের বিভিন্ন এলাকার অসচেতন ব্যক্তি, রিকশাওয়ালা, ফুটপাতের দোকানদার, পথচারীর মাঝে দিনব্যাপী স্বেচ্ছায় এ কার্যক্রম অব্যাহত রেখেছেন।

দীর্ঘদিন ধরে মেহরাব রুবাই, বেলওয়াল, ইদ্রিস, মিজান, আশিস, আকবর, পান্নু, সুজন, জ্যোতি, ইবাদসহ এক ঝাক তরুন এ সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করছেন।

কলেজ পড়ুয়া মেহরাব রুবাই বলেন, করোনার ভাইরাসের দ্বিতীয় প্রকোপ মোকাবেলায় তরুণদের এগিয়ে আসতে হবে। ইতোমধ্যে এক হাজার মাস্ক ও লিফলেট বিতরণ করেছি আমরা । এছাড়াও, বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার পদ্ধতি শিখানো হচ্ছে।

তিনি আরো বলেন, যেখানে আছি সবাই সচেতন থাকি, আরেকজনকে সচেতন করি। আমরা সচেতন হলে, অন্যজনকে সচেতন করলে নিরাপদ থাকব আমরা, নিরাপদ থাকবে আমাদের পরিবার, আমাদের দেশ।

যতদিন আশেপাশের এলাকার মানুষকে সচেতন করতে না পারব ততদিন আমরা কাজ করে যাব বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি