বৃহস্পতিবার সন্ধ্যা ৭:৫৩, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

মালেশিয়ায় আগামীকাল থেকে লাগবে ভ্রমণ অনুমতিপত্র

৩৯২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আগামীকাল থেকে অফিসে কাজ করার জন্য প্রয়োজনীয় সংস্থাগুলি দ্বারা প্রদত্ত ভ্রমণ অনুমোদনের চিঠিগুলি ব্যবহার করতে হবে। আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের একটি সূত্র আপাতত বলেছে, বাধ্যতামূলক কোভিড -১৯ সোয়াব পরীক্ষার বিষয়ে আরও বিশদ বিবরণ না দেওয়া পর্যন্ত অনুমোদনের চিঠিটি এখনও বৈধ। সোয়াব টেস্ট সংক্রান্ত বিষয়ে সূত্র জানায়, মন্ত্রনালয় এখনও জাতীয় সুরক্ষা কাউন্সিলের কাছ থেকে স্পষ্টতার অপেক্ষায় রয়েছে।

সোয়াব পরীক্ষায় জারি করা জিজ্ঞাসিত প্রশ্নগুলির একটি প্রশ্ন থাকবে (এফএকিউ)। “আপাতত, কেবলমাত্র সংস্থাগুলি কর্তৃক জারি করা ভ্রমণের জন্য অনুমোদিত অনুমোদনের চিঠিটি আগামীকাল অফিস থেকে যাদের কাজ করার প্রয়োজন তাদের জন্য ব্যবহার করা যেতে পারে,” সূত্রটি জানিয়েছে। গতকাল সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি ক্লাস্টার) দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব বলেছেন, যে অঞ্চলে বসবাসকারী কর্মীদের কোভিড -১৯ রেড অঞ্চল হিসাবে শ্রেণিবদ্ধ করা হয়েছে এবং অফিসে থাকতে হবে, তাদের অবশ্যই কোভিড -১৯ সোয়াব পরীক্ষা করতে হবে ।

সূত্রটি আরও যোগ করেছে যে,  নির্দেশনা টি কাজ পরিচালনা ও তদারকির স্তরের কর্মীদের ক্ষেত্রেই প্রয়োগ করা হবে, যখন অফিসে থেকে কাজ করতে হবে, প্রতিটি সংস্থাকে  10 শতাংশ কোটা পর্যবেক্ষণ ও তদারকির জন্য দেওয়া হয়। উদাহরণস্বরূপ, “একটি কারখানায় ১০০ জন পরিচালনা ও তদারকি স্তরের কর্মী নিযুক্ত আছে। কর্মরত কর্মচারীদের নিরীক্ষণের জন্য তাদের কিছু স্টাফের প্রয়োজন হতে পারে, সুতরাং ১০ শতাংশ বরাদ্দ করা হয়েছে,” সূত্রটি যোগাযোগ করা হলে বলেছিল।

উৎস টি ব্যাখ্যা করেছে যে প্রয়োজনীয় পরিষেবা বিভাগের অধীনে এবং পরিচালনা ও তত্ত্বাবধানের স্তরের অধীন নয় তাদের এখনও অফিসে যথারীতি কাজ করার অনুমতি রয়েছে। এর আগে আজ সকালে সিনিয়র আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্পমন্ত্রী দাতুক সেরি মোহাম্মদ আজমিন আলী একটি বিবৃতি জারি করেছেন যা পরিচালনা ও তত্ত্বাবধানের সর্বাধিক 10 শতাংশ কর্মীদের অফিস থেকে সীমিত সময়ের জন্য কাজ করার অনুমতি দিয়েছে।

কর্মীরা হ’ল অ্যাকাউন্ট, অর্থ, প্রশাসন, আইনী, পরিকল্পনা এবং আইসিটি, তাদের সপ্তাহে তিন দিন সকাল দশটা থেকে দুপুর ২ টা পর্যন্ত চার ঘন্টা অফিসে থাকতে দেওয়া হবে। আজমিন বলেছেন, এটি আগামীকাল থেকে কাজ করার শর্তসাপেক্ষ আন্দোলন নিয়ন্ত্রণ আদেশের (সিএমসিও) অধীনে পরিচালন ও তদারকি স্তরের বেসরকারী ও সরকারী খাতে কর্মচারীদের সর্বশেষ নির্দেশনা অনুসরণ করছে।

সেলানগর ও সাবাহ প্রদেশে  কোভিড -১৯ মামলার তদন্তের পরে এই নির্দেশনাটি গৃহীত হয়েছে, কারণ স্বাস্থ্য মন্ত্রনালয় সেলঙ্গোরের কর্মস্থলের সাথে জড়িত নয়টি কোভিড -১৯ ক্লাস্টার সনাক্ত করেছে।

Some text

ক্যাটাগরি: খবর

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি