বৃহস্পতিবার সন্ধ্যা ৬:২১, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে মার্চ, ২০২৪ ইং

করোনার ভূয়া সনদ নিয়ে বিমানবন্দরে ধরা পড়ে সাবেক মন্ত্রী শাজাহানকন্যা ঐশী

৪০৪ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আওয়ামী লীগ সরকারের সাবেক নৌপরিবহন মন্ত্রী, শাহেদের মতো ‘প্রবল প্রতাপশালী’, টকশো অভিজ্ঞ শাজাহান খানের মেয়ে ঐশী। করোনা পজেটিভ হওয়া সত্ত্বেও জাল নেগেটিভ সার্টিফিকেট তৈরি করে লন্ডন যাবার চেষ্টাকালে বিমান বন্দরে ধরা পড়ে। এতে সর্বত্র নিন্দার ঝড় বইছে। চারদিকে প্রশ্ন উঠছে, এভাবে আর কত ক্ষমতার অপব্যবহার হবে?

করোনাভাইরাস নেগেটিভের জাল সনদের কারণে ঐশী খান নামের এক যাত্রীকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিরিয়ে দেয়া হয়েছে। ঐশী সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের মেয়ে বলে জানিয়েছে বিমানবন্দর সূত্র। রোববার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে এ ঘটনা ঘটে। বিমানবন্দরের ইমিগ্রেশন ডিপার্টমেন্ট গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, ইমিগ্রেশনে করোনা পজিটিভ ধরা পড়ায় বিমানের লন্ডন ফ্লাইটে এক যাত্রীকে যেতে দেয়া হয়নি বলে জেনেছি। তার পরিচয় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তার পরিচয় আমরা জানি না। তিনি বিমানের যাত্রী ছিলেন। ইমিগ্রেশনে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আসে। কিন্তু ইমিগ্রেশনে অনলাইনে চেক করলে রিপোর্ট পজিটিভ আসে। এ কারণে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে লন্ডন যেতে দেয়নি।

ইমিগ্রেশন সূত্র জানায়, রোববার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০০১ ফ্লাইটে লন্ডন যাওয়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান ঐশী। ইমিগ্রেশনে তার সঙ্গে থাকা করোনা নেগেটিভ সার্টিফিকেট চেক করেন ইমিগ্রেশন কর্মকর্তা। ইমিগ্রেশন পুলিশ অনলাইনে করোনা সার্টিফিকেট চেক করলে সেটি পজিটিভ দেখায়। সঙ্গে সঙ্গেই তাকে বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়।

শিডিউল ফ্লাইটটি রোববার দুপুর ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশ্যে ছেড়ে গেছে বলেও জানান এই কর্মকর্তা।

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি