বৃহস্পতিবার রাত ১১:৩২, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ. ২৮শে মার্চ, ২০২৪ ইং

গাজীপুর ফেরত জয়পুরহাটের গার্মেন্টস কর্মীর শরীরে করোনাভাইরাস সনাক্ত: মোট আক্রান্ত ৫

৩০৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জয়পুরহাটের ৩৭ জনের নমুনা পরীক্ষায় জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে পাঠানো হলে আজ ৩৬ জনের নমুনা নেগেটিভ এলেও গাজীপুর ফেরত ২০ বছর বয়সী এক তরুনী গার্মেন্টসকর্মীর শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে।

শনিবার বিকেলে বগুড়া থেকে পাঠানো রিপোর্টে ওই তরুনীর করোনা সনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা: সেলিম মিঞা।

করোনা সনাক্ত তরুনী হলেন কালাই উপজেলার পাঁচগ্রামের বাসিন্দা।

কালাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আশিক আহম্মেদ জেবাল বাপ্পী বলেন, আক্রান্ত তরুনী ও তার স্বামী দুইজনই গাজীপুরে গার্মেন্টেসে কাজ করত। ১০ দিন আগে গাজীপুর থেকে আসার পর তারা হোম কোয়েরেন্টাইনে ছিলো। তাদের নমুনা তিনদিন আগে সংগ্রহ করে পাঠানো হলে আজ তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। তবে তার স্বামীর রিপোর্ট এখনো হাতে আসেনি।

কালাই উপজেলার নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন জানান, মেডিকেল টিমের রিপোর্টের ভিত্তিতে আক্রান্ত তরুনীর আশপাশের কয়টি বাড়ির সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে। তার পরিবারের অন্য সদস্যদেরও নমুনা আগামীকাল সংগ্রহ করা হবে। ওই বাড়িসহ আশপাশের কারো যদি কোয়ারেন্টিনে থাকার কারনে ত্রাণ প্রয়োজন হয় আমাদের জানালে তাদের বাড়িতে ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা জানান, করোনা পজেটিভ রিপোর্ট আসা ওই গার্মেন্টসকর্মী তরুনীকে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইনস্টিটিউট হেলথ টেকনোলজির আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এর আগে কালাই উপজেলার জিন্দারপুর গ্রামে প্রথম দুইজন ও পাঁচবিবি উপজেলার ছোট মানিকগ্রামের ১জন এবং পূর্বকড়িয়া গ্রামের একজনসহ মোট ৪জন করোনা রোগী শনাক্ত হয়। আজ এ তালিকায় নতুন করে আরো একজন যুক্ত হওয়ায় এর সংখ্যা দাড়ালো পাঁচ-এ।

শফিউল বারী রাসেল, জয়পুরহাট থেকে।

Some text

ক্যাটাগরি: খবর, নাগরিক সাংবাদিকতা

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি