শনিবার বিকাল ৩:০৫, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২০শে এপ্রিল, ২০২৪ ইং

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জলঢাকা শিক্ষকদের সহায়তা প্রদান

৪০০ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনাভাইরাসের মরণঘাতী প্রাদুর্ভাবে আক্রান্ত সারাবিশ্বের মানুষ। দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে গোটা বিশ্ব। ফলে কর্মহীন ও অসহায় হয়ে পরেছে দেশের খেটে-খাওয়া দিনমজুর, অসহায় ও দুঃস্থ মানুষেরা।জীবনযাত্রা দিনদিন দূর্বিষহ হয়ে উঠছে। দেশের এমন সঙ্কটময় মুহুর্তে দুঃস্থ-অসহায়দের মুখে হাঁসি ফোটাতে কর্মহীন হয়ে পড়া অসহায়, গরীব ও শ্রমজীবীদের পরিবারে খাদ্য সহায়তা দিতে নীলফামারীর জলঢাকা উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের একদিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্য মতে, উপজেলাধীন এমপিওভুক্ত ৭০টি মাধ্যমিক পর্যায়ে স্কুল,কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দের এক দিনের বেতন ৮ লাখ ৫৮ হাজার টাকা প্রদান করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন, করোনাভাইরাসের সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন উদ্যোগে অংশগ্রহণ করার লক্ষ্যে শিক্ষামন্ত্রীর নির্দেশনায় উপজেলার স্কুল,কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারীদের মাসিক বেতনের একদিনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান দেওয়া হয়।

দেশের এই দুর্যোগে আমাদের শিক্ষক সমাজের এই অনুদান যা তাদের কষ্টের উপার্জন, তা অসহায় করোনায় কর্মহীন অসহায় মানুষের কাজে লাগবে।আশা করি খুব দ্রুতই এ বৈশিক মহামারী থেকে শিক্ষা পরিত্রাণ পাব।

রিফাত রাজ: নীলফামারী থেকে

Some text

ক্যাটাগরি: মতামত

[sharethis-inline-buttons]

Leave a Reply

আমি প্রবাসী অ্যাপস দিয়ে ভ্যাকসিন…

লঞ্চে যৌন হয়রানি